সাব্বির-সাইফুউদ্দিন বাদ, বিশ্বকাপ দলে জায়গা পেলেন সৌম্য-শরিফুল
সাব্বির-সাইফুউদ্দিন বাদ, বিশ্বকাপ দলে জায়গা পেলেন সৌম্য-শরিফুল

সংগৃহীত ছবি

সাব্বির-সাইফুউদ্দিন বাদ, বিশ্বকাপ দলে জায়গা পেলেন সৌম্য-শরিফুল

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয়েছে ব্যাটার সাব্বির রহমান ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের পরিবর্তে দলে ফিরেছেন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম।

শেষ মুহূর্তে টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন স্ট্যান্ডবাইয়ে থাকা সৌম্য সরকার ও শরীফুল ইসলাম।

আর বাদ পড়েছেন সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। শুক্রবার (১৪ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিবি আরও জানিয়েছে, নিউজিল্যান্ড থেকে সরাসরি দেশে ফিরছেন সাব্বির ও সাইফউদ্দিন। আর দলের সঙ্গে শনিবার ব্রিসবেন যাচ্ছেন সৌম্য ও শরীফুল।

ব্রিসবেনে বাংলাদেশ ১৭ ও ১৯ অক্টোবর আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ার্ম আপ ম্যাচ খেলবে। আর ২৪ অক্টোবর হোবার্টে কোয়ালিফাইং রাউন্ড থেকে উঠে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে জায়গা পাওয়া দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি। এ সময়ে কোন কারণ ছাড়াই স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। সেই সুযোগটি কাজে লাগিয়েই বিসিবি পরিবর্তন এনেছে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, নাজমুল শান্ত, আফিফ হোসেন, ইয়াসির রাব্বি, মোসাদ্দেক সৈকত, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন ও নাসুম আহমেদ।

news24bd.tv/আজিজ