বার্সা ম্যাচের আগে শিষ্যদের সতর্ক করলেন আনচেলত্তি

সংগৃহীত ছবি

এল ক্লাসিকো

বার্সা ম্যাচের আগে শিষ্যদের সতর্ক করলেন আনচেলত্তি

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়ের ক্ষণ গুনলেও স্প্যানিশ লা লিগায় দারুণ ছন্দে আছে বার্সেলোনা। ৮ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে আছে লিগ টেবিলের শীর্ষে। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে ঘরের মাঠে চিরশত্রুদের মোকাবিলা করতে নামার আগে নিজের শিষ্যদের তাই সতর্ক করলেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

বার্সেলোনার সমান ২২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে রিয়াল আছে দুইয়ে।

গোল ব্যবধানে বার্সা থেকে পিছিয়ে থাকায় চিরপ্রতিদ্বন্দ্বীদের পেছনে আছে তারা। বার্সার মতো রিয়ালও এখন পর্যন্ত লিগে হারেনি কোনো ম্যাচ। ড্র করেছে কেবল একটি। তবুও লিগে বার্সা দর্শনীয় খেলা উপহার দিচ্ছে বলে সান্তিয়াগো বার্নাব্যুয়ে বাড়তি সতর্ক থাকবে রিয়াল।

আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে রিয়াল কোচ আনচেলত্তি বলেন, ‘আমরা সেই দলের মোকাবিলা করতে যাচ্ছি, যারা লিগে নিজেদের প্রথম ম্যাচ ড্রয়ের পর জিতেছে সবকটিতে। লিগে তারা দারুণ ফর্মে আছে। এই প্রতিযোগিতার শুরু থেকেই তারা ভালো খেলছে। তারা চ্যাম্পিয়নস লিগে ভুগছে, যা হতে পারে। কিন্তু লা লিগায় তারা দর্শনীয় খেলা উপহার দিচ্ছে। ’

এ সময় গেল মৌসুমের কথাও স্মরণ করেন আনচেলত্তি। জাভি দায়িত্ব নেওয়ার পর গেল মৌসুমে লিগে রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দেয় বার্সা। অথচ তখন দারুণ ছন্দে রিয়াল। ভাঙাচোরা ক্লাব নিয়েই রিয়ালকে তাদের মাঠে রীতিমতো উড়িয়ে দেয় কাতালান ক্লাবটি। আনচেলত্তি আজ স্বীকার করে নেন সেই ম্যাচে নিজের করা ভুলের কথা।

চোটের কারণে করিম বেনজেমা না থাকায় সেদিন মিডফিল্ডার লুকা মদ্রিচকে ফলস নাইন হিসেবে খেলান আনচেলত্তি। ওটাই ছিল নিজের ভুল, স্বীকার করে নিয়ে এই ইতালিয়ান বলেন, ‘এটা সত্য, গেল বছর আমি ভিন্ন কিছু করার চেষ্টায় ছিলাম এবং আমি তার মূল্য চুকিয়েছি (হেরে)। কিন্তু গেল বছরের ফলের প্রভাব, এবার আমাদের ওপর পড়বে না। কারণ এটা আলাদা মৌসুম, আলাদা ক্লাসিকো। ’

চোটের কারণে গুরুত্বপূর্ণ এই ম্যাচে থিবো কোর্তোয়াকে পাবে না রিয়াল মাদ্রিদ। অনুশীলনে ফিরলেও ম্যাচ খেলার মতো অবস্থায় নেই রিয়াল গোলরক্ষক। আনচেলত্তি সংবাদ সম্মেলনে তাই জানিয়েছেন। এদিকে, শঙ্কায় থাকলেও আন্টোনিও রুডিগারের খেলা প্রায় নিশ্চিত।

চ্যাম্পিয়নস লিগে সবশেষ ম্যাচে শাখতার দোনেৎস্কের বিপক্ষে হেডে গোল করতে গিয়ে মুখে মারাত্মক আঘাত পান এই ডিফেন্ডার। রক্তও ঝরে তার। জানা গেছে, প্রতিরক্ষামূলক মাস্ক পরে ম্যাচটি খেলতে নামতে পারেন তিনি।  

আগামীকাল মৌসুমের প্রথম এল ক্লাসিকো শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ১৫ মিনিটে।

news24bd.tv/সাব্বির