মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ আজ 

সংগৃহীত ছবি

মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ আজ 

অনলাইন ডেস্ক

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে আজ মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দী ‍দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। গেল কয়েক মৌসুম ধরে রঙ হারানো সেই ধ্রুপদী লড়াই সম্প্রতি ফিরে পেয়েছে হারানো জৌলুস। জমে উঠেছে স্প্যানিশ ফুটবলের সবচেয়ে বড় লড়াই।

এবারের লড়াই মৌসুমের প্রথম হলেও, পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ রিয়ালের সামনে।

আর বার্সার লড়াই সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে টেবিলের শীর্ষে থাকার পরিসংখ্যানটা জয় দিয়ে শেষ করার। সান্তিায়াগো বার্নাব্যুয়ে ম্যাচটি ‍শুরু হবে আজ রবিবার রাত সোয়া ৮টায়।

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা—দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মাঠের লড়াই। পরিবেশ পরিস্থিতি যেমনই হোকন, দল দুটির ফর্ম থাকুক বা না থাকুক, ম্যাচের ফলাফলের প্রভাব বেশি হোক বা কম; রিয়াল-বার্সা দ্বৈরথ মানেই বাড়তি উন্মাদনা, বাড়তি রোমাঞ্চ আর সেই মহারণ ঘিরেই সব উত্তেজনা।

তবে বার্সার জন্য এই ম্যাচ খানিকটা স্বস্তির কারণ দুই দলের সর্বশেষ দেখায় জয় পেয়েছিলো বার্সেলোনা। তবে চিন্তাও কম নেই দলটির। ইনজুরি সমস্যা আছে বার্সেলোনা শিবিরে। রোনাল্ড আরাউহো ছিটকে গেছে অনেক দিনের জন্য। সন্দেহ আছে হেক্টর বেলেরিন ও আন্দ্রেস ক্রিস্টেনসেনকে নিয়েও। গুরুত্বপূর্ণ এই ম্যাচ মিস করবেন মেম্ফিস ডিপাইও।

এদিকে উড়ছে রিয়াল সাথে ধুকছেও। চোটের সমস্যা আছে মাদ্রিদ শিবিরেও। নার্ভের সমস্যার কারণে ম্যাচ মিস করতে পারেন রিয়াল মাদ্রিদের গোলকিপার থিবো কোর্তোয়া। তার বদলে মাঠে দেখা যেতে পারে আন্দ্রে লুনিনকে। আর তবে রিয়ালের জন্য খুশির খবর হতে পারে আন্টোনিও রুডিগার ও দানি সেবায়োসের অনুশীলনে ফেরা।

করিম বেনজেমা নিজেকে ফিট করে টানা পাঁচ ম্যাচ গোলবিহীন থাকার পর বড় ম্যাচে মূল একাদশে নামার জন্য পুরোপুরি প্রস্তুত।  ব্যালন ডি’অর ঘোষনার আগে বেনজেমা আরো একবার জ্বলে উঠতেই পারেন আপন অনুপ্রেরনায়।

বাজে ফর্ম হোক কিংবা ইনজুরি সমস্যা, এল ক্ল্যাসিকো মানেই বাড়তি কিছু করার অনুপ্রেরণা। তাই কে কখন জ্বলে উঠবে আগে থেকে ধারণা করা অসম্ভব। বার্সেলোনা জুজুর বৃত্ত থেকে বেরিয়ে এসে রিয়ালের বিপক্ষে টানা দ্বিতীয় জয় তুলবে নাকি রিয়াল বার্সাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠবে—এখন তা জানতেই উন্মুখ হয়ে আছে গোটা বিশ্ব।

news24bd.tv/সাব্বির