ফের জয়রথ ছোটাচ্ছে টটেনহ্যাম
ফের জয়রথ ছোটাচ্ছে টটেনহ্যাম

সংগৃহীত ছবি

ফের জয়রথ ছোটাচ্ছে টটেনহ্যাম

অনলাইন ডেস্ক

আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলের হার ভুলে প্রিমিয়ার লিগে ফের জয়রথ ছোটাচ্ছে টটেনহ্যাম। শনিবার (১৫ অক্টোবর) নিজেদের মাঠে তারা ২-০ ব্যবধানে হারিয়েছে এভারটনকে। এই নিয়ে টানা দুই ম্যাচে জয় পেল স্পার্স।

দ্বিতীয়ার্ধে হ্যারি কেইনের পেনাল্টি গোলে এগিয়ে যাওয়া ম্যাচের শেষের দিকে পিয়েরে হজেবার্গের গোলে জয় নিশ্চিত করে।

এদিকে, নিজের সাবেক দলের বিপক্ষে খেলতে নেমে ইনজুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন।

টটেনহ্যাম স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে স্পার্স। বল দখল কিংবা আক্রমণ, সবক্ষেত্রেই বড় ব্যবধানে এগিয়ে ছিল তারা।  তবে প্রথমার্ধে গোলের বড় সুযোগ পেয়েছিল সফরকারী এভারটনই।

স্পার্সের ফরাসি গোলরক্ষক লরিসকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয়েছেন ডেমারাই গ্রে ও আমাদু ওনানা।


দ্বিতীয়ার্ধে অবশ্য কন্তের দলের সঙ্গে লড়াইয়ে পেরে ওঠেনি এভারটন। ৫৯ মিনিটে হ্যারি কেইনকে ডি-বক্সে ফাউল করে বসেন এভারটনের ইংলিশ গোলরক্ষক পিকফোর্ড। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পটকিক থেকে দলকে লিড এনে দেন দলীয় অধিনায়ক হ্যারি কেইন। লিগে দশম ম্যাচে এটি তার নবম গোল।

গোল পাওয়ার পর ম্যাচ বাকি সময় টটেনহ্যামের নিয়ন্ত্রণেই ছিল। এ সময়ে বেশ কয়টি সুযোগ তৈরি করলেও গোল করতে ব্যর্থ হয় তারা। অবশেষে ৮৬ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। ডেনিশ মিডফিল্ডার পিয়েরে এমিল হজেবার্গ দলের হয়ে লিড দ্বিগুণ করেন।

এই জয়ে ১০ ম্যাচে ৭ জয়, ২ ড্র ও আর্সেনালের বিপক্ষে একমাত্র হারে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকল কন্তের দল। অন্যদিকে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে নেমে গেছে এভারটন।

বুধবার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ফের মাঠে নামবে টটেনহ্যাম। অন্যদিকে, এভারটনের প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড।

news24bd.tv/আলী