সুলতানের সফর বাংলাদেশ-ব্রুনাই সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে: মোমেন
সুলতানের সফর বাংলাদেশ-ব্রুনাই সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে: মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন

সুলতানের সফর বাংলাদেশ-ব্রুনাই সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে: মোমেন

নিজস্ব প্রতিবেদক

ব্রুনাই দারুসসালামের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদ্দৌলার প্রথম বাংলাদেশে সফর দুই দেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে মন্তব্য করেনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার (১৫) দেশটির সুলতানের সঙ্গে বৈঠক শেষে তিনি এ মন্তব্য করেন। পরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৈঠকের বিষয়ে জানানো হয়।  

হোটেল ইন্টারকন্টিনেন্টালে সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

সুলতানকে স্বাগত জানিয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এই শুভ সফরের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পারস্পরিক সুবিধার জন্য অব্যবহৃত সম্ভাবনাকে কাজে লাগিয়ে দুই দেশের মধ্যে বাণিজ্য আরও বাড়ানোর ওপর জোর দেন।

পেশাদার ও দক্ষ মানবসম্পদসহ ব্রুনাইতে প্রয়োজনীয়  বাংলাদেশি কর্মী সরবরাহের জন্য বাংলাদেশের প্রস্তুতের কথা জানান মোমেন।

সুলতান ব্রুনাইয়ে কর্মরত বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের কঠোর পরিশ্রমী ও আন্তরিকতার  প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরে মোমেন বাংলাদেশে মহামারি কোভিডের সফল মোকাবিলাও ব্যাখ্যা করেন।

আলোচনায় অংশ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সুলতানকে জানান, বাংলাদেশ সরাসরি বিদেশি বিনিয়োগ (এফডিআই) আকৃষ্ট করার জন্য প্রস্তুত এবং বাংলাদেশে ব্রুনাইয়ের বিনিয়োগকে উৎসাহিত করেছে।

news24bd.tv/ইস্রাফিল