সত্যি কি বন্ধ হচ্ছে কার্টুন নেটওয়ার্ক?
সত্যি কি বন্ধ হচ্ছে কার্টুন নেটওয়ার্ক?

সংগৃহীত ছবি

সত্যি কি বন্ধ হচ্ছে কার্টুন নেটওয়ার্ক?

অনলাইন ডেস্ক

৯০-এর দশকে যারা জন্মেছে তাদের কাছে ছিল এটাই পৃথিবী। স্কুল থেকে ফিরে ডেক্সটার্স ল্যাবরেটরি, পাওয়ারপাফ গার্লস, স্কুবি ডু দেখে কেটে যেত জীবন। মোবাইল, ল্যাপটপ ছাড়াও কেটে যেত গরমের ছুটি। বলছি  শৈশবের স্মৃতি বিজড়িত কার্টুন নেটওয়ার্কের কথা।

সারা বিশ্বের সেই ৯০ দশকের বাচ্চারা যেন এই বয়সে এসে ধাক্কা খেল কার্টুন নেটওয়ার্ক বন্ধ হওয়ার খবর পড়ে।   ফের ছোটবেলায় ফিরে গেলেন কার্টুন নেটওয়ার্কের সঙ্গে ওয়ার্নার ব্রাদার্সের একিভূত হওয়ার কথা শুনে।

শুক্রবার রাত থেকে ঝড়ের গতিতে একটা খবর ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে দাবি করা হয়েছে, বন্ধ হচ্ছে কার্টুন নেটওয়ার্ক।

আর যা শুনে নানা ধরনের মন্তব্য পাওয়া যাচ্ছিলো সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু এখন প্রশ্ন উঠেছে, এই খবর কি সত্যি? অবশেষে  এই বিষয়ে নিজেদের বক্তব্য জানিয়েছে কার্টুন নেটওয়ার্ক স্টুডিয়ো আর ওয়ার্নার ব্রাদার্স।  

কার্টুন নেটওয়ার্ক বিশ্বজুড়ে ফ্যানদের এই নস্টালজিয়া দেখে টুইট করে জানিয়েছে, কার্টুন নেটওয়ার্ক বন্ধ হয়ে যাচ্ছে না। ওয়ার্নার ব্রাদার্সের সঙ্গে সংযুক্তিকরণের পর কিভাবে আরও নতুন শো নিয়ে হাজির হয় ছোটদের এই ছোট্ট পৃথিবী এখন সেটাই দেখার। অর্থাৎ কার্টুন নেটওয়ার্ক বন্ধ হচ্ছে না ওয়ার্নার ব্রাদার্সের সঙ্গে মিলে নতুন কিছু নিয়ে আসছে।

এদিকে ওয়ার্নার ব্রাদার্স জানিয়েছে , কোম্পানির প্রায় ৮২ জন কর্মীকে ছাঁটাই করা হয়েছে। কার্টুন নেটওয়ার্ক আর ওয়ার্নার ব্রাদার্স চ্যানেল একত্রিত হওয়ার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার একত্রিত হয়ে নাম হবে ‘Warner Bros’। আর মিডিয়া রিপোর্ট বলছে, নতুন বিজনেস মডেল নিয়ে আসবে এই কোম্পানি, তাই নতুনদেরও খোঁজ চলছে।

প্রসঙ্গত, ‘টম অ্যান্ড জেরি’, ‘টকিং টম’, ‘পাওয়ার প্লেয়ারস’, ‘সুপারম্যান’, ‘ব্যাটম্যান’, ‘বেন-১০’ সিরিজের কার্টুনগুলো প্রচার হয়েছে কার্টুন নেটওয়ার্ক চ্যানেলেই। ১৯৯২ সালের ১ অক্টোবর যাত্রা শুরু হয়েছিল। এভাবে যে তা থেমে যাবে কেউ বোধহয় স্বপ্নেও ভাবেনি, বিশেষ করে সেই শিশুমনগুলো যা ওখান থেকেই শিখেছিল কল্পনার জগতে বিচরণ।

news24bd.tv/আলী