কম পুঁজিতে কঠিন লড়াই, শেষ হাসি ডাচদের
কম পুঁজিতে কঠিন লড়াই, শেষ হাসি ডাচদের

সংগৃহীত ছবি

কম পুঁজিতে কঠিন লড়াই, শেষ হাসি ডাচদের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে কঠিন লড়াই করেছে সংযুক্ত আরব আমিরাত। তবে লড়াই করেও শেষ হাসি হাসতে পারেনি দলটি। আগে ব্যাট করে সংগ্রহ বড় করতে না পারায় শেষ পর্যন্ত হারতে হয়েছে তাদের। বিশ্বকাপে সুপার-১২ নিশ্চিতের লড়াইয়ে আরব আমিরাতের বিপক্ষে ১ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পেয়েছে ডাচরা।

তবে এদিন আরব আমিরাতের দেওয়া ১১২ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে গড়বড় পাকিয়ে ফেলে ডাচরা। ছোট লক্ষ্যে দেখেশুনে সাবধানী শুরু করতে গিয়ে মন্থর গতিতে রান আসছিল। তাতেও অসুবিধা ছিল না। তবে ডাচদের কোনো ব্যাটার উইকেটে স্থির হতে না পারলে ম্যাচে জয়ের আভাস পায় আরব আমিরাত।

 

তবে শেষ পর্যন্ত সেটি হয়নি। অধিনায়ক স্কট এডওয়াডার্স দলকে টেনে নিয়েছেন। জয়ের পথে তাকে সঙ্গ দিয়েছেন টিম প্রিনঞ্জেল। তবে প্রিনঞ্জেল ১৬ বলে ১৫ করে ফিরলে আবারও চাপে পড়ে ডাচরা। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন পড়ে ৬ রান। তবে চাপ সামলে দলকে ঠিকই ১ বল আগে দলকে জয়ের বন্ধরে নিয়ে যান ডাচ অধিনায়ক। তার ব্যাট থেকে আসে ১৯ বল থেকে মহামূল্যবান ১৬ রান।

এর আগে দিনের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আরব আমিরাত। উদ্বোধনি জুটি ভাঙার আগে ৩৩ রান আসে। তবে তা ছিল যথেষ্ট মন্থর। এরপর উইকেটে নেমে হাল ধরার চেষ্টা চালান কাশিফ দাওদ। অন্য প্রান্তে ছিলেন মোহাম্মদ ওয়াসিম।

তবে ওয়াসিম ধীরে ব্যাট চালালে অপর প্রান্তের ব্যাটারদের চাপ বাড়তে থাকে। সেই চাপ সামলাতে দ্রুত রান তুলতে গিয়ে একের পর এক আউট হয়েছেন বাকি ব্যাটাররা। ওয়াসিমের ব্যাট থেকে আসে ৪৭ বলে ৪১ রান। শেষ পর্যন্ত আর কোনো ব্যাটার কার্যকরী ইনিংস খেলতে না পারলে ১১১ রানে থামতে হয় আরব আমিরাতকে।

ডাচদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন বাস ডে ব্রেক।

news24bd.tv/আমিরুল