‘বিস্ফোরক’ মিচেলকে ছাড়াই বিশ্বকাপ শুরু করবে কিউইরা
‘বিস্ফোরক’ মিচেলকে ছাড়াই বিশ্বকাপ শুরু করবে কিউইরা

সংগৃহীত ছবি

‘বিস্ফোরক’ মিচেলকে ছাড়াই বিশ্বকাপ শুরু করবে কিউইরা

অনলাইন ডেস্ক

জয় দিয়ে প্রত্যেক দলই শুরু করতে চায় বিশ্বকাপ যাত্রা। নিউজিল্যান্ডও তার ব্যতিক্রম নয়। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক এবং বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া হলেও, জয় ব্যতীত কিছুই ভাবছে না নিউজিল্যান্ড। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে পূর্ণশক্তির দল নিয়ে হয়তো মাঠে নামা হবে না কিউইদের।

 

নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, দারুণ ছন্দে থাকা দলের নির্ভরযোগ্য ব্যাটার ড্যারিল মিচেলের অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার সম্ভাবনা খুব ক্ষীণ। বাংলাদেশ-পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের আগে লিংকনে অনুশীলনের সময় আঙুলে চোট পান মিচেল। পরে পরীক্ষায় তার ডান হাতের কনিষ্ঠায় চিড় ধরা পড়ে। এতে ছিটকে যান টুর্নামেন্ট থেকেই।

ওই সময় থেকেই বিশ্বকাপে তার খেলা নিয়ে জাগে শঙ্কা।

তবে নিউজিল্যান্ড কোচ আশাবাদী, দ্রুতই মাঠে ফিরবেন মিচেল। স্টিড জানান, সিডনিতে মিচেলের চোটের সবশেষ অবস্থা বোঝার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নিউজিল্যান্ড, ‘ড্যারিল আমাদের প্রথম একাদশে থাকত। তবে আমি মনে করি, প্রথম ম্যাচে তাকে পাওয়া যাবে না। সম্ভবত দ্বিতীয় ম্যাচ (আফগানিস্তানের বিপক্ষে) থেকে পাওয়া যাবে, আমাদেরও সেটাই লক্ষ্য। ’

গত টি২০ বিশ্বকাপের পর থেকে কিউই দলের নিয়মিত মুখ মিচেল। বিশ্বকাপে মিডল অর্ডার থেকে প্রমোশন পেয়ে ‘মেক-শিফট’ ওপেনার হিসেবে খেলে দলকে ফাইনালে তুলতে রাখেন বড় ভূমিকা।  ৭ ইনিংসে ১৪০.৫৪ স্ট্রাইক রেটে তিনি করেন ২০৮ রান। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পথে খেলেন মাত্র ৪৭ বলে অপরাজিত ৭২ রানের ইনিংস।

পরে নিজের আসল জায়গা মিডল অর্ডারে ফিরে গিয়েও মিচেল ধরে রাখেন নিজের ছন্দ। তাতে খ্যাতি ছড়িয়েছেন বিস্ফোরক ব্যাটার হিসেবে।  এই বছর ১০ টি২০ ইনিংসে ১৫৩.১৭ স্ট্রাইক রেটে তার রান ২৬৫।

সুপার টুয়েলভে ‘এ’ গ্রুপে আগামী ২২ অক্টোবর সিডনিতে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে মোকাবিলা করবে নিউজিল্যান্ড।  মেলবোর্নে আফগানিস্তানের বিপক্ষে ব্ল্যাকক্যাপসের পরের ম্যাচ আগামী ২৬ অক্টোবর।

news24bd.tv/সাব্বির