অ্যালিসন-সালাহর এক মুহূর্তের ঝলকে সিটিকে হারাল লিভারপুল
অ্যালিসন-সালাহর এক মুহূর্তের ঝলকে সিটিকে হারাল লিভারপুল

সংগৃহীত ছবি

অ্যালিসন-সালাহর এক মুহূর্তের ঝলকে সিটিকে হারাল লিভারপুল

অনলাইন ডেস্ক

পয়েন্ট টেবিলের দশে থেকে দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলতে নেমেছিল লিভারপুল। সাম্প্রতিক ফর্ম কিংবা শক্তি সবদিক থেকেই সিটিজেনরা এ ম্যাচে ছিল এগিয়ে। তবে ঘরের মাঠ অ্যানফিল্ডে আন্ডারডগ থেকেও জয় তুলে নিলো লিভারপুল। আজ ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলের জয় ১-০ গোলের।

অ্যানফিল্ডে স্বাগতিকদের জয়ে একমাত্র গোলটি এসেছে মোহামেদ সালাহর পা থেকে। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও যখন কোনো দল গোল করতে পারছিল না, তখনই অ্যালিসন-সালাহর এক মুহূর্তের ঝলকে ভাগ্য নির্ধারণ হয়ে যায় ম্যাচের।

৭৫ মিনিটে লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকারের অনবদ্য এক উড়ন্ত পাস খুঁজে নেয় সিটির অর্ধে দৌড়াতে থাকা সালাহকে। এরপর সিটির চার ডিফেন্ডার তাকে ধাওয়া করলেও ঠিকই সবাইকে পরাস্ত করে সিটি গোলরক্ষক এডারসনকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে বল জালে জড়ান সালাহ।

প্রিমিয়ার লিগে দ্বিতীয় ফুটবলার হিসেবে বাঁ পায়ে এটা ছিল সালাহর শততম গোল। লিভারপুলেরই রবি ফ্লাওয়ারের পর এই কীর্তি গড়লেন সালাহ।

একই রাতে আরও একটি রেকর্ডে ফ্লাওয়ারের কাছাকাছি পৌঁছে গেলেন সালাহ। লিভারপুলের জার্সি গায়ে এটা ছিল সালাহর ১২১ তম গোল। পেছনে ফেলেছেন স্টিভেন জেরার্ডকে। আর ৮ গোল করলে ফ্লাওয়ারকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগে অলরেডসের হয়ে সর্বোচ্চ গোলের মালিক বনে যাবেন এই মিসরীয় ফরোয়ার্ড।

সালাহর রেকর্ডের রাতে সিটি আর ম্যাচে ফিরতে পারেনি। ফলে ঘরের মাঠে লিগ ম্যাচে টানা ২৮ ম্যাচ অপরাজিত রইল লিভারপুল। এদিকে, অ্যানফিল্ডে এই হার ভুলতে যাওয়া এক তিক্ত স্বাদ দিয়েছে সিটিকে। ১ বছরের বেশি সময় পর পরের মাঠে কোনো ম্যাচ হারল সিটিজেনরা। এই হারের আগে, প্রতিপক্ষের মাঠে টানা ২২ ম্যাচ অপরাজিত ছিল পেপ গার্দিওলার শিষ্যরা।

news24bd.tv/সাব্বির