রাশিয়ায় যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ৬

রাশিয়ায় যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ৬

অনলাইন ডেস্ক

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কেতে একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় শহরটির আবাসিক এলাকায় এসইউ-৩০ মডেলের যুদ্ধবিমান বিধ্বস্ত হলে বেশ কয়েকটি ভবনে আগুন ধরে যায়। ভেঙে পড়ে ভবনের কয়েকটি তলা।  

এ ঘটনায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন।

আহত হয়েছেন অন্তত ২৫ জন। তবে বিমানের পাইলটরা বিধ্বস্ত হওয়ার আগেই নিরাপদে বের হয়ে যান বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। বিবিসি ও আল জাজিরার খবরে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, প্রশিক্ষণের সময় একটি ইঞ্জিনে আগুন ধরে গেলে বিমানটি বিধ্বস্ত হয়।

ইয়েস্কের আবাসিক এলাকায় যুদ্ধবিমানটি বিধ্বস্ত হলে পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়, বেশ কিছু ভবনে দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। আগুনের স্ফুলিঙ্গ ছড়িয়ে পড়ে দুই হাজার বর্গমিটার।  

রাশিয়ার ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি জানায়, যুদ্ধবিমান যে এলাকায় বিধ্বস্ত হয়েছে সেই এলাকায় একটি ভবনের পাঁচটি তলায় আগুন ধরে যায়। এর মধ্যে ওপরের তলাগুলো ধসে পড়ে এবং এর আশপাশের আরও ৫৪টি ভবন ক্ষতিগ্রস্ত হয়। ওই ভবনগুলোতে প্রায় ৬০০ মানুষ বসবাস করে।

এ অঞ্চলের এক কর্মকর্তা জানিয়েছেন, আঞ্চলিক ও স্থানীয় অগ্নিনির্বাপক দল আবাসিক এলাকার আগুন নেভানোর কাজ করছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, সারি সারি আবাসিক ভবনগুলোর একটি থেকে আগুন ও ধোয়া বের হচ্ছে।

জানা যায়, ইয়েস্ক শহরে প্রায় ৯০ হাজার মানুষের বাস। এই শহরে  একটি বড় রুশ বিমানঘাঁটি রয়েছে। শহরটি যুদ্ধবিমান প্রশিক্ষণের ক্ষেত্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।  

news24bd.tv/হারুন