বান্দরবানের যেসব এলাকা ভ্রমণে নিরুৎসাহিত করছে প্রশাসন

সংগৃহীত ছবি

বান্দরবানের যেসব এলাকা ভ্রমণে নিরুৎসাহিত করছে প্রশাসন

অনলাইন ডেস্ক

বান্দরবানের দুই উপজেলার গহীন অরণ্যে সন্ত্রাসীদের আস্তানায় যৌথ বাহিনীর অভিযানের কারণে নিরাপত্তার স্বার্থে রুমা ও রোয়াংছড়ি উপজেলার পর্যটনকেন্দ্রগুলোতে অনির্দিষ্টকালের জন্য ভ্রমণে নিরুউৎসাহিত করা হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) রাতে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বিষয়টি নিশ্চিত করেছেন।  

স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, গত এক সপ্তাহ ধরে বান্দরবানের সীমান্তবর্তী এলাকায় সন্ত্রাসীদের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান চলছে। তাই বান্দরবানে ঘুরতে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তার স্বার্থে রুমা ও রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিরুৎসাহিত করা হয়েছে।

রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম, শীলবান্ধা ঝর্ণা, শিপ্পি পাহাড়, রুমা উপজেলার রহস্যময় বগা লেক, রাইক্ষ্যংপুকুর লেক, ক্যাওক্রাডং, তাজিংডং, জাদীপাই ঝর্ণা, তিনাপ সাইতার, রিজুক ঝর্ণাসহ দুই উপজেলার আশপাশের দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণ করতে পারবেন না পর্যটকরা।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন শিবলী বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তার স্বার্থে রুমা উপজেলায় ভ্রমণ অনির্দিষ্টকালের জন্য নিরুৎসাহিত করা করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত এই ঝুঁকিপূর্ণ পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের ভ্রমণে না আসার অনুরোধ করা হয়েছে।  

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনার কারণে নিরাপত্তার স্বার্থে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিরুউৎসাহিত করা হয়েছে।

পর্যটকদের নিরাপত্তা বিবেচনায় অভিযান শেষ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এটা বলবৎ থাকবে। তবে রুমা ও রোয়াংছড়ি উপজেলা বাজার স্থানীয় ও ব্যবসায়ীদের চলাচলের জন্য উন্মুক্ত থাকবে।

news24bd.tv/আলী