বিভিন্ন জেলায় নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শহীদ শেখ রাসেলের জন্মদিন পালিত

বিভিন্ন জেলায় নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন আজ মঙ্গলবার। দিবসটি উপলক্ষ্যে দেশের বিভিন্ন জেলায় নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হচ্ছে। এদিকে, শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে নোয়াখালীতে জন্মদিন পালিত হয়েছে। জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১০ টায় নোয়াখালী পৌরসভার উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা, দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোঃ শহিদ উল্যাহ খান সোহেল।

এর আগে, শেখ রাসেল দিবসে প্রতীকীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পৌর মেয়র ও কর্মকর্তা এবং কাউন্সিলররা।

লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে 'শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক' প্রতিপাদ্যে নানা আয়োজনে শেখ রাসেল দিবস ২০২২ পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন ও জাতীয় দিবস পালন করা হয়।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে একটি র‍্যালি শহর প্রদক্ষিণ করে, পরে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, কেক কাটা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয় র‍্যালি। জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের নেতৃত্বে শুরু হয় র‍্যালি। শহর প্রদক্ষিণ শেষে র‍্যালিটি আবারও জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। এসময় পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে, শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।  

গোপালগঞ্জ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন পালিত হয়েছে। আজ  মঙ্গলবার সকালে টুঙ্গিপাড়া পৌরসভার আয়োজনে শেখ রাসেল শিশু পার্কে এ জন্মদিন পালন করা হয়। এ সময় বাগেরহাট-২ আসনের এম.পি শেখ সারহান নাসের তন্ময় শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ, সিনিয়র সহ সভাপতি মোঃ ইলিযাস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। পরে কেক কাটা ও একটি শোভাযাত্রা বের করা হয়।

news24bd.tv/রিমু