১২ বছর পর গ্রেপ্তার পলাতক জেএমবি সদস্য

সংগৃহীত ছবি

১২ বছর পর গ্রেপ্তার পলাতক জেএমবি সদস্য

অনলাইন ডেস্ক

গাজীপুর জেলার কালিয়াকৈর থেকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)-এর এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃত আসামির নাম নূর আলম মোয়াজ (২৯)। চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের ওপর বোমা হামলা মামলার অন্যতম আসামি সে। মঙ্গলবার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এটিইউ।

 

এটিইউ জানায়, সোমবার (১৭ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিটের একটি আভিযানিক দল তাকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। পরে বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানার নিশ্চিন্তপুর গ্রামের মৌচাক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মোয়াজের বাড়ি লালমনিরহাট জেলার হাতিবান্ধায়। তার পিতার নাম আব্দুল আজিজ।

গত ২০১০ সালে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য মাসুম চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের ওপর বোমা মেরে পালানোর সময় গ্রেপ্তার হয় তার সঙ্গী শামীম হাসান। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, হামলার সঙ্গে মোয়াজও জড়িত ছিল। এর পর থেকে মোয়াজকে গ্রেপ্তারের চেষ্টা চালায় পুলিশ। তবে মোয়াজ গ্রেপ্তার এড়াতে গত ১২ বছর চট্টগ্রাম, গাজীপুর, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ বিভিন্ন জায়গায় গার্মেন্টসকর্মীসহ নানা ছদ্মবেশে আত্মগোপনে ছিল।

মোয়াজের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় ২০১১ সালের বিস্ফোরক দ্রব্যাদি আইনের ৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে  অ্যান্টি টেরোরিজম ইউনিট জানায়।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক