সৌরভের স্থলাভিষিক্ত হলেন রজার বিনি

সংগৃহীত ছবি

সৌরভের স্থলাভিষিক্ত হলেন রজার বিনি

অনলাইন ডেস্ক

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি হলেন বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার রজার বিনি। সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর মেয়াদ শেষ হওয়ার পর থেকেই বিনির সভাপতি হওয়ার জোর গুঞ্জন চলছিল। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) মুম্বাইয়ে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন কমিটি গঠনের ঘোষণা দেওয়া হয়।

এতে সৌরভের স্থলাভিষিক্ত হলেন ৬৭ বছর বয়সী রজার বিনি। তিনি বিসিসিআইয়ের ৩৬তম সভাপতি হলেন। বিসিসিআইয়ে যুক্ত হওয়ার আগে সংগঠক হিসেবে কর্ণাটক ক্রিকেট সংস্থার প্রধান ছিলেন।  

বিনি ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

সেই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার ছিলেন তিনি। ভারতের হয়ে ২৭টি টেস্ট ও ৭২টি একদিনের ম্যাচ খেলেন সাবেক এই ক্রিকেটার।

এদিকে বিসিসিআই সহসভাপতি পদে রয়েছেন আইপিএলের সাবেক চেয়ারম্যান রাজীব শুক্লা। বোর্ডের সচিব পদেও বহাল রয়েছেন সৌরভ গাঙ্গুলীর সময় একই দায়িত্ব সামলানো জয় শাহ। যুগ্ম-সচিব পদে থেকে গেলেন দেবজিৎ শইকয়া। সদ্য বিদায়ী কোষাধ্যক্ষ অরুণ ধুমালকে করা হয়েছে আইপিএলের নতুন চেয়ারম্যান।

এদিকে ভারতীয় বোর্ড থেকে সরে গেলেও সৌরভ থাকছেন ক্রিকেটেই। সাবেক এই কিংবদন্তি অধিনায়ক জানিয়েছেন, বাংলার ক্রিকেট সংস্থার সভাপতি পদের জন্য নির্বাচনে লড়বেন তিনি। গুঞ্জন ওঠে বিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব ছাড়ার পর আইসিসির চেয়ারম্যান পদে দেখা যেতে পারে সৌরভকে। কিন্তু এজিএম এর সভায় এই নিয়ে আলোচনাই হয়নি। বিসিসিআইয়ের এক কর্তা জানান, আইসিসির চেয়ারম্যান পদের জন্য কোনও নাম প্রস্তাব করা হবে না।

news24bd.tv/হারুন