রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি উৎসব মুখর পরিবেশে হয়ে গেলো শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় জেলা ক্রিড়া সংস্থা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকায় রাঙামাটি শহীদ মিনার ঘাট এলাকায় কাপ্তাই হ্রদে এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় শেখ রাসেলের জন্মদিনের কেক কেটে অনুষ্ঠানের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।

রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে এতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দীন, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধূরী, সদর উপজেলা চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসীন রোমান ও জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. আজম উপস্থিত ছিলেন।

নোৗকাবাইচ প্রদিযোগিতায় চারটি কেটাগরিতে নারী ও পুরষ অংশগ্রহণ করেন। তার মধ্যে পুরুষ বড় নৌকা, নারী বড় নৌকা, পুরুষ সাম্পান ও নারী ছোট নৌকা অংশগ্রহণ করেন।

রাঙামাটির কেল্লামুড়া পাড়ার ঘাট থেকে শহীদ মিনার ঘাট পর্যন্ত নৌকাবাইচের দূরত্ব ছিল।

প্রতিযোগীদের মধ্যে নারী বড় নৌকার মধ্যে প্রথম পুরস্কার অর্জন করেন চিকমা ত্রিপুরার দল।

তাদের দেওয়া হয় নগদ ৫০ হাজার টাকা। আর পুরুষ বড় নৌকায় প্রথম পুরস্কার অর্জন করেন প্রশান্ত চাকমার দল। তাদেরও দেওয়া হয় নগদ ৫০ হাজার টাকা।

এছাড়া সাম্পান প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন মো. জামাল উদ্দীন। তাকে দেওয়া হয় ১০ হাজার টাকা। আর মহিলা নৌকায় প্রথম স্থান অর্জন করেন পূর্ণা রানি ত্রিপুরা। তাকেও দেওয় হয় ১০ হাজার টাকা।

এদিকে, অনুষ্ঠানের শুরুর সাথে সাথে রাঙামাটির কাপ্তাই হ্রদ জনসমুদ্রে পরিণত হয়। হ্রদের দুই পাড়ে ঢল নামে নারী-পুরুষের। মানুষের উচ্ছ্বাসে উৎসবে পরিণত হয় নৌকাবাইচ প্রতিযোগিতা।

news24bd.tv/তৌহিদ