নির্বাচকের বিরুদ্ধে অভিযোগ তুলে নিষিদ্ধ রানা 

সংগৃহীত ছবি

নির্বাচকের বিরুদ্ধে অভিযোগ তুলে নিষিদ্ধ রানা 

অনলাইন ডেস্ক

নির্বাচকের বিরুদ্ধে ‘অগ্রহণযোগ্য’ মন্তব্য করায় চট্টগ্রামের পেসার মেহেদী হাসান রানাকে এক মাসের জন্য নিষিদ্ধ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে রানাকে দেওয়া শাস্তির কথা জানায় বিসিবি।

ঘটনা গত ১১ অক্টোবরের। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে একটি স্ট্যাটাসে নিজের ক্ষোভ উগড়ে দেন মেহেদী হাসান রানা।

নাম প্রকাশ না করলেও এক নির্বাচকের বিরুদ্ধে গুরুতর এক অভিযোগ তোলেন তিনি। বিভিন্ন সংবাদমাধ্যমেও ক্ষোভ ঝারেন তিনি। যদিও স্ট্যাটাসটি পরে মুছে দেন এই পেসার।

কিন্তু মুছে দেওয়ার আগেই ভাইরাল হয়ে যায় রানার পোস্টটি।

পোস্টে রানা দাবি করেছিলেন, ফোনে বিসিবির একজন নির্বাচক তাকে ‘এ’ দলে যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন। সে কারণে দলের সঙ্গে যোগ দিতে যান তিনি। কিন্তু অনুশীলন শুরু হয়ে গেলেও তাকে দলে রাখা হয়নি।

এরপর রানা আরও জানান, দলে সুযোগ না পেয়ে ওই নির্বাচককে তিনি ১০-১২ বার ফোন দেন। কিন্তু ওই নির্বাচক তার ফোন ধরেননি। তাকে আর কিছু জানাননি। পরে ওই নির্বাচককে ইঙ্গিত করে রানা মন্তব্য করেন, ‘যোগ্য মানুষ যোগ্য জায়গায় না থাকলে কাজ হবে না। ’

বিসিবির কাছে রানার এমন মন্তব্য অগ্রহণযোগ্য লেগেছে। তাই তাকে এক মাস সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করল দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা। আজ থেকে রানার নিষেধাজ্ঞা কার্যকর হবে। বোর্ড জানিয়েছে, ‘বিসিবিতে নিবন্ধিত কোনো ক্রিকেটারের কাছ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ও জাতীয় সংবাদপত্রে এ বাঁহাতি পেসারের মন্তব্যকে অগ্রহণযোগ্য মনে হয়েছে। ’

পরবর্তীতে এমন কোনো ঘটনায় যেন না জড়ান সে জন্য রানাকে কঠোরভাবে সতর্কও করা দেওয়া হয়েছে বিসিবির পক্ষ থেকে।

এক মাসের নিষেধাজ্ঞা পাওয়ায় চলমান জাতীয় লিগে আর খেলা হচ্ছে না মেহেদী হাসান রানার।  চট্টগ্রামের হয়ে এনসিএলের প্রথম রাউন্ডে সিলেটের বিপক্ষে একটি ম্যাচ খেলেন রানা।  প্রথম ইনিংসে ১৫ ওভার বোলিং করে ৪৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।

এখনও জাতীয় দলে অভিষেক না হওয়া রানা ক্যারিয়ারে ৩৮টি প্রথম শ্রেণি, ৩৪টি লিস্ট ‘এ’ ও ৩৫টি টি২০ খেলেছেন। সব মিলিয়ে স্বীকৃত ক্রিকেটে ১৮২টি উইকেট আছে তার।

news24bd.tv/সাব্বির