একুশে পদকপ্রাপ্ত অভিনেতা মাসুদ আজিজের দাফন সম্পন্ন

সংগৃহীত ছবি

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা মাসুদ আজিজের দাফন সম্পন্ন

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা ও নির্মাতা মাসুম আজিজের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) বাদ এশা জানাজা শেষে পাবনার ফরিদপুরের বনওয়ারী নগর কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অভিনেতার মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি পাবনার ফরিদপুর এসে পৌঁছায়। শেষ শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ ফরিদপুর পৌর মুক্তমঞ্চে রাখা হয়।

এসময় উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে তার কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

পরে পাবনা ফরিদপুরে পৌর মুক্তমঞ্চের মাঠে অভিনেতার তৃতীয় জানাজা অনষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাপ হোসেন গোলাপ, পৌর মেয়র খ.ম কামরুজ্জামান মাজেদ, ফরিদপুর থানার ওসি মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম কুদ্দুস, ফরিদপুর বনমালী ললীত কলা একাডেমির সাধারণ সম্পদক মঞ্জুর ইসলামসহ হাজারো মানুষ।  জানাজা শেষে রাত ৯টার দিকে মরহুমের মরদেহ বনওয়ারী নগর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

এসময় তার পরিবারের সবাই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার (১৭ অক্টোবর) বিকাল সাড়ে ৩টার দিকে মারা যান এ গুণী অভিনেতা। তিনি দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন।  

অভিনেতা ও নাট্যকার মাসুম আজিজ মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে চার দশকের বেশি সময় ধরে অভিনয় করছেন।  মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭০ বছর।

১৯৫২ সালে পাবনায় জন্ম নেওয়া মাসুম আজিজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তিনি থিয়েটারে সক্রিয় হন। প্রথম টেলিভিশন নাটকে অভিনয় করেন ১৯৮৫ সালে। ‘ঘানি’, ‘এই তো প্রেম’. ‘গহীনে শব্দ’, ‘গাড়িওয়ালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি।

সরকারি অনুদানে তার পরিচালিত সিনেমা ‘সনাতন গল্প’ মুক্তি পায় ২০১৮ সালে। মঞ্চে মাসুম আজিজের রচনা ও নির্দেশনায় শেষে নাটক ‘ট্রায়াল অব সূর্যসেন’। ঢাকা পদাতিক এ নাটকটি নিয়মিত মঞ্চায়ন করে।    

news24bd.tv/হারুন