ইংলিসের কপাল পোড়ায় পোয়াবারো গ্রিনের

সংগৃহীত ছবি

ইংলিসের কপাল পোড়ায় পোয়াবারো গ্রিনের

অনলাইন ডেস্ক

একেই বলে কারও পোষ মাস তো কারও সর্বনাশ। ক্রিকেটীয় কোনো কারণ নয়, জস ইংলিস ঘরের মাঠে বিশ্বকাপ খেলতে পারছেন না গলফ খেলতে গিয়ে চোটে পড়ায়। দুর্ভাগ্যবসত তিনি দল থেকে ছিটকে পড়ায় কপাল খুলে গেছে ক্যামেরন গ্রিনের। অস্ট্রেলিয়ার ১৫ সদস্যর বিশ্বকাপ দলে ইংলিসের স্থলাভিষিক্ত হয়েছেন এই ব্যাটার।

মারকুটে ব্যাটিংয়ের জন্যই খ্যাত গ্রিন। এই ব্যাটিং অলরাউন্ডার সবচেয়ে বেশি আলো কেড়েছিলেন গত সেপ্টেম্বরে ভারত সফরে। ওপেনিংয়ে নেমে দুটি বিস্ফোরক ইনিংস খেলেছিলেন তিনি। তবে অধারাবাহিক বলেই কি-না, তাকে বিশ্বকাপ দলে ডাকা হয়নি।

ইংলিস চোটে পড়ায় সেই আক্ষেপ অবশ্য কেটেছে তার।

আন্তর্জাতিক টি২০তে মাত্র সাতটি ম্যাচ খেলেছেন গ্রিন। ১৩৬ রান করার পথে গড় ১৯ হলেও, স্ট্রাইকরেট ১৭৪! গ্রিনকে সাদা বলের ক্রিকেটে অস্ট্রেলিয়ার পরবর্তী তারকা ভাবা হচ্ছে। কেন সেটা সেপ্টেম্বরে হায়দরাবাদে দেখান তিনি। ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় টি২০ ম্যাচে ২১ বলে ৫২ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তিনি।

উল্লেখ্য, প্রস্তুতি ম্যাচ ও অনুশীলনের মাঝে ছুটির দিনে গলফ খেলতে গিয়ে হাত কেটে ফেলেন জস ইংলিস। তার পরিবর্তে গ্রিন দলে ঢোকায় একজন বিশেষজ্ঞ উইকেটরক্ষজ ব্যাটার নিয়েই এবারের টি২০ বিশ্বকাপ খেলবে অসিরা। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে উইকেটের পেছনে ম্যাথু ওয়েডের বিকল্প ছিলেন ইংলিস।

news24bd.tv/সাব্বির