গায়ে পেট্রল ঢেলে ক্রিকেটারের আত্মহত্যার চেষ্টা

গায়ে পেট্রল ঢেলে ক্রিকেটারের আত্মহত্যার চেষ্টা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

অনেকদিন ধরেই পাকিস্তানের ক্রিকেট নিয়ে ভালো কোনো খবর নেই। বিশ্ব একাদশ ও পাকিস্তান একাদশের ম্যাচ দিয়ে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। তবে এর কয়েকদিন পরেই আবার নেতিবাচক খবরের কারণে শিরোনামে এলো পাকিস্তানের ক্রিকেট। দেশটিতে ঘরোয়া ক্রিকেট চলার মধ্যেই গায়ে পেট্রল দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন এক তরুণ ক্রিকেটার।

প্রতিশ্রুতি পেয়েও মাঠে খেলতে না পারায় হতাশার কারণেই আত্মহত্যা করতে চেয়েছিলেন সেই যুবক। অবশ্য ভাগ্য ভালো, শেষ পর্যন্ত তাকে বাঁচিয়ে দিয়েছেন মাঠে উপস্থিত থাকা মানুষজন।

পাকিস্তানের লাহোরে চলছিল কায়েদে আজম ট্রফির ম্যাচ। এমন সময় মাঠে ঢুকে পড়েন গোলাম আব্বাস নামে এক তরুণ পেসার।

অনেকদিন ধরেই তাঁকে ম্যাচে খেলানোর প্রতিশ্রুতি দিয়ে আসছিলেন লাহোর দলের কর্তাব্যক্তিরা। ওই পর্যন্তই। ম্যাচ খেলা হচ্ছিল না তাঁর। অনেকবারই ম্যানেজমেন্টের দরজা খটখটিয়েছেন তিনি। লাভ হয়নি। শেষ পর্যন্ত আত্মহত্যা করার সিদ্ধান্ত নেন সেই তরুণ। ঠিক করেন মাঠে গিয়েই প্রাণ বিসর্জন দেবেন তিনি। তবে তার আগেই তাঁকে বাঁচিয়ে দেন খেলা দেখতে আসা দর্শকরা।

গোলাম আব্বাস নামে সেই তরুণ বলেন, ‘অনেকদিন ধরেই আঞ্চলিক ক্রিকেটে ভালো খেলছি আমি। ক্লাবের হয়েও আমার পারফরম্যান্স ভালো। তবে আমাকে প্রথম শ্রেণির ম্যাচ খেলতে সুযোগ দেওয়া হচ্ছে না। অন্যরা সুযোগ পেলেও ঘুষ না দেওয়ার কারণে আমার ম্যাচ খেলা হচ্ছে না। তারা (ম্যানেজমেন্ট) আমাকে ঘুষ দিতে বলেছে। আমি সেটাও দিতে চেয়েছি। তবুও তারা আমাকে দলে সুযোগ দিচ্ছে না। তাই হতাশ হয়ে আত্মহত্যা করার সিদ্ধান্ত নিয়েছি আমি। ’

পাকিস্তানি গণমাধ্যমগুলো জানিয়েছে, বল হাতে নাকি দারুণ এই পেসার। এবার আত্মহত্যা না করলেও পিসিবিকে হুমকি দিয়ে রেখেছেন আব্বাস। তিনি বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড যদি কোনো ব্যবস্থা না নেয় তাহলে আমি গাদ্দাফি স্টেডিয়ামের প্রধান গেটের সামনে আত্মহত্যা করব। ’ এই ঘটনায় অবশ্য পিসিবি বা লাহোর দলের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সম্পর্কিত খবর