১০ বছর পর গ্রেপ্তার যুবদল নেতা হত্যার আসামি

সংগৃহীত ছবি

১০ বছর পর গ্রেপ্তার যুবদল নেতা হত্যার আসামি

অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুর সদর যুবদল নেতা দিদারুল আলম হত্যার অন্যতম আসামি মো. হিরন ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যার ১০ বছর পর শুক্রবার (২১ অক্টোবর) রাত ৮টার দিকে সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের মির্জাপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

হিরন একই এলাকার ভূঁইয়া বাড়ির রফিক উল্যা ভূঁইয়ার ছেলে। নিহত দিদার শিক্ষানবিশ আইনজীবী ছিলেন।

বিএনপির দুই গ্রুপের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের জেরে আলোচিত এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মজিবুর বলেন, হিরন এত বছর আত্মগোপনে ছিল। সে বাড়িতে আসার গোপন সংবাদ পেয়ে অভিযান চালায় আমরা। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

তাকে থানা পুলিশ হেফাজতে রাখা হয়েছে। হিরন হত্যা মামলার চার্জশিটভূক্ত দ্বিতীয় আসামি তিনি। ’

প্রসঙ্গত, ২০১২ সালের ৩০ অক্টোবর জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও খালেদা জিয়ার সাবেক প্রধান নিরাপত্তা সমন্বয়কারী কর্নেল (অব.) আবদুল মজিদের অনুসারীদের মধ্যে উত্তর হামছাদী ইউনিয়নের কালিবাজার এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। তখন জাতীয় নির্বাচন কেন্দ্রীক মনোনয়ন প্রত্যাশী হয়ে নিজেদের অবস্থান জানান দিতে এই দুই নেতা এলাকায় নেতাকর্মীদের নিয়ে পৃথক মহড়া দেয়। এতে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গ্রুপ। সংঘর্ষের মধ্যে পড়ে দিদার নিহত হন। দিদার আবুল খায়ের ভূঁইয়ার সমর্থক ছিল।  

এই ঘটনায় পরদিন দিদারের স্ত্রী রেহানা আক্তার বাদী হয়ে কর্নেল মজিদসহ ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে পুলিশের তদন্ত চার্জশিট থেকে কর্নেল মজিদের নাম বাদ পড়ে। দিদার হত্যা মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক