ফেসবুক আইডি হ্যাক করে নারীকে ব্ল্যাকমেইল, গ্রেপ্তার যুবক
ফেসবুক আইডি হ্যাক করে নারীকে ব্ল্যাকমেইল, গ্রেপ্তার যুবক

সংগৃহীত ছবি

ফেসবুক আইডি হ্যাক করে নারীকে ব্ল্যাকমেইল, গ্রেপ্তার যুবক

অনলাইন ডেস্ক

ফেসবুক আইডি হ্যাক করে এক নারীকে ব্ল্যাকমেইল করে আসছিলেন কাতার প্রবাসী আল-আমিন গাজী (২৮)। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা করে ভুক্তভোগী নারী। পরে মামলার তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

কাতার প্রবাসী আল-আমিন গাজী (২৮)।

সেখান থেকে এক নারীর ফেসবুক আইডি হ্যাক করে ব্ল্যাকমেইল করে আসছিলেন তিনি। এ ঘটনায় ওই নারী মামলা করেন। এ মামলা তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে কাতার থেকে আল-আমিন গাজীকে দেশে ফেরত পাঠানো হয়।

পরে কাতার থেকে আল-আমিন গাজীকে বৃহস্পতিবার দেশে ফেরত পাঠানো হয়। ওই দিনই দেশে ফেরার পথে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত আল-আমিনকে। পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ইন্টারনেট রেফারেল টিম গ্রেপ্তার করে আল-আমিনকে।  

শুক্রবার (২১ অক্টোবর) রাতে সাইবার ইনভেস্টিগেশন বিভাগের ইন্টারনেট রেফারেল টিমের সহকারী কমিশনার (এসি) ধ্রুব জ্যোতির্ময় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, কাতারে বসে বেশ কিছুদিন ধরে একজন নারীর ফেসবুক আইডি হ্যাক করে ব্ল্যাকমেইল করে আসছিলেন কাতার প্রবাসী আল-আমিন গাজী। এ ঘটনায় ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর ডিএমপির মুগদা থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা হয়। মামলার তদন্ত শেষে কাতারে অবস্থানকারী আল-আমিন গাজীকে শনাক্ত করে তার বিরুদ্ধে ২০২১ সালের ২৩ মে মুগদা থানার অভিযোগপত্র দাখিল করা হয়।

news24bd.tv/আমিরুল