বিশ্বকাপ মিশন শুরুর আগে হেরাথকে পাচ্ছেন সাকিব-নাসুমরা
বিশ্বকাপ মিশন শুরুর আগে হেরাথকে পাচ্ছেন সাকিব-নাসুমরা

সংগৃহীত ছবি

বিশ্বকাপ মিশন শুরুর আগে হেরাথকে পাচ্ছেন সাকিব-নাসুমরা

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ প্রস্তুতি পর্বে বাংলাদেশ দল ব্রিজবেনে এলেও সেই দলে ছিলেন না হেরাথ। ক্রাইস্টচার্চের প্রচণ্ড ঠাণ্ডায় নিউমোনিয়ায় আক্রান্ত হন তিনি। পরে মেলবোর্নে পরিবারের কাছে ছুটে যান তিনি। সেখানে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন তিনি।

ফলে স্পিন বোলারদের প্রস্তুতি নিয়ে দুর্ভাবনার জায়গা আর থাকছে না। হোবার্টে অনুশীলনের শুরু থেকেই স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে পাবে সাকিব আল হাসানের দল।

এর আগে ব্রিজবেনে স্পিনারদের প্রস্তুতি চলে বিশেষজ্ঞ কোচ ছাড়াই। টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম অবশ্য খেলোয়াড়ি জীবনে ছিলেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার।

স্পিনের তুকতাক তারও জানা। তবু বিশ্ব আসরের লড়াইয়ে বিশেষজ্ঞ স্পিন কোচের সহায়তা তো লাগেই। নিউমোনিয়ার মতো ব্যাপার বলেই একটু সংশয় ছিল হেরাথকে পাওয়া নিয়ে।

৪৪ বছর বয়সী সাবেক এই স্পিনার গণমাধ্যমকে নিশ্চিত করলেন, শনিবার (২২ অক্টোবর) হোবার্টে যাচ্ছেন তিনি। হেরাথ বলেন, এখন আমি পুরোপুরি সুস্থ। দলের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছি। শনিবারই হোবার্টে চলে যাব।

ব্রিজবেন থেকে মেলবোর্নে ট্রানজিট হয়ে শনিবার দুপুর ২টায় হোবার্টে পৌঁছানোর কথা বাংলাদেশ দলের। এদিন রাত ৮টায় অনুশীলন সূচি আছে তাদের। বেলেরিভ ওভালে সোমবার (২৪ অক্টোবর) নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।

গত বছরের জুলাইয়ে বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় হেরাথকে। ৫২৫টি আন্তর্জাতিক উইকেট শিকারি বোলারের সঙ্গে বিসিবির চুক্তি ছিল গত বছরের বিশ্বকাপ পর্যন্ত। বিশ্বকাপের পর গত ডিসেম্বরে আবার তার সঙ্গে দুই বছরের নতুন চুক্তি করে বোর্ড।

news24bd.tv/আমিরুল