রাতেই সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা
রাতেই সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

সংগৃহীত ছবি

রাতেই সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক

বাঁশের লাঠিতে জাতীয় পতাকা বেঁধে খুলনা বিভাগীয় সমাবেশে যোগ দিতে রাতেই রওয়ানা দিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। এরই মধ্যে সমাবেশ স্থলে হাজির হয়েছেন অনেকে। নেতাকর্মীদের হাতে বাঁশের লাঠিতে জাতীয় পতাকা বাঁধা।

রাত ৮টার দিকে নগরের কেডি ঘোষ রোডে বিএনপির দলীয় কার্যালয় এলাকায় অবস্থান নিতে থাকেন হাজার হাজার নেতা-কর্মী।

তাদের মধ্যে অনেকেই রাতে থাকার জন্য বালিশ-কাঁথা, চাদর সঙ্গে নিয়ে আসেন।  

শুক্রবার রাতে নেতাকর্মীরা দলে দলে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে হাজির হন। এই চত্বরে শনিবার দুপুর ২টায় বিএনপির সমাবেশ শুরুর ঘোষণা রয়েছে।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, জ্বালানি তেল, চাল, ডাল, ভোজ্যতেলসহ নিত্য পণ্যের মূল্যবৃদ্ধি, ভোলায় নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শাওন, যশোরে আব্দুল আলিমকে হত্যার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভাগীয় সমাবেশ করা হচ্ছে।

খুলনা মহানগর বিএনপির সদস্য মিজানুর রহমান মিল্টন বলেন, রাতে নেতাকর্মীরা দলে দলে সমাবেশস্থালে থাকবেন। আমরা মঞ্চ তৈরির কাজ শুরু করেছি।

তিনি জানান, সমাবেশস্থলে এরই মধ্যে হাজির হয়েছেন কয়েক হাজার নেতাকর্মী। রাতভর তারা নগরীর ডাকবাংলো মোড় থেকে ফেরিঘাট পর্যন্ত মিছিল করে কাটিয়ে দেবেন। তাদের জন্য তাঁবু টানানো হয়েছে।

রাত ১১টার দিকে সমাবেশস্থল পরিদর্শনে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা। এ সময় নেতাকর্মীদের স্লোগানে সরগরম হয়ে ওঠে এলাকা।

খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার মাসুদুর রহমান ভুঁইয়া বলেন, পুলিশের পক্ষ থেকে সমাবেশের জন্য বিএনপিকে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হচ্ছে।

news24bd.tv/আলী