ভিডিও কলের নতুন ফিচার হোয়াটসঅ্যাপে
ভিডিও কলের নতুন ফিচার হোয়াটসঅ্যাপে

সংগৃহীত ছবি

ভিডিও কলের নতুন ফিচার হোয়াটসঅ্যাপে

অনলাইন ডেস্ক

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হয় প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২.৪৪ বিলিয়নেরও বেশি মানুষ নিয়মিত এ মেসেজিং অ্যাপ ব্যবহার করেন। ব্যবহারকারীর জন্য আরো ব্যবহারবান্ধব হচ্ছে হোয়াটসঅ্যাপ।

এবার হোয়াটসঅ্যাপে চালু হলো অডিও-ভিডিও কলের লিংক পাঠানোর সুযোগ

মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের ঘোষণার এক মাসের মধ্যেই হোয়াটসঅ্যাপ ফিচারটি চালু করলো। ‘কল লিংকস’ নামের এ সুবিধা কাজে লাগিয়ে নির্দিষ্ট ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে আগে থেকেই অডিও বা ভিডিও কলের লিংক পাঠানো যাবে। এসব লিংকে ক্লিক করে সরাসরি অডিও বা ভিডিও কলে অংশ নিতে পারবেন আমন্ত্রিত ব্যক্তিরা।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, কল লিংকস–সুবিধায় একসঙ্গে ৩২ জনকে অডিও বা ভিডিও কলের লিংক পাঠানো যাবে।

ফলে চাইলেই সব বন্ধুকে লিংক পাঠানো যাবে না। ৯০ দিন পর্যন্ত ব্যবহার উপযোগী লিংকগুলো কাজে লাগিয়ে অডিও বা ভিডিও কলের মাঝামাঝি সময়েও অংশ নেওয়া যাবে।

 আরও পড়ুন : এখন থেকে হোয়াটসঅ্যাপে যা করা যাবে না

কলস ট্যাবের মধ্যেই পাওয়া যাবে কল লিংকস–সুবিধা। কল লিংকস থেকে ‘ক্রিয়েট কল লিংক’ অপশন নির্বাচন করে এক বা একাধিক ব্যক্তির হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লিংক পাঠানো যাবে। কল লিংকস অপশনে অন্যদের পাঠানো লিংকগুলোও পাওয়া যাবে। ফলে ব্যবহারকারীরা দ্রুত অডিও বা ভিডিও কলের আমন্ত্রণ পাঠানোর পাশাপাশি অংশও নিতে পারবেন।
 
প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চলা মুঠোফোনে এ সুবিধা ব্যবহার করা যাবে। পর্যায়ক্রমে সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এ সুযোগ পাবেন। এর আগে হোয়াটসঅ্যাপের মূল কোম্পানি মেটা এই মাসে হোয়াসটঅ্যাপ ব্যবহারকারীর নিরাপত্তার কথা মাথায় রেখেই স্ক্রিনশট নেওয়ার সুযোগ বন্ধ করে।

news24bd.tv/আলী