মিছিলের নগরী খুলনা
মিছিলের নগরী খুলনা

সংগৃহীত ছবি

মিছিলের নগরী খুলনা

অনলাইন ডেস্ক

বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে উত্তাল মিছিল আর স্লোগানে মুখর খুলনা নগরী। পথে পথে ভোগান্তি উপেক্ষা করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা সমাবেশ স্থলে উপস্থিত হয়েছেন। এরই মধ্যে সমাবেশ স্থল ছাড়িয়ে নেতাকর্মীদের ভিড় ডাকবাংলা মোড়, পিকচার প্যালেস, ফেরিঘাট, শিববাড়ি মোড় পর্যন্ত ছড়িয়েছে। এখনও শহরের বিভিন্ন স্থান থেকে খণ্ডখণ্ড মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসছেন।

সমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে দুপুর ২টা থেকে। তবে শুক্রবার রাত থেকেই সমাবেশ স্থল দখলে নিয়েছেন নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা যায়, শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টার মধ্যে বিএনপি নেতাকর্মীর উপস্থিতিতে সমাবেশ স্থল কানায় কানায় ভরে গেছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা সমাবেশ স্থলের আশেপাশে অবস্থান করছেন।

 

নেতাকর্মীরা বলছেন, খুলনা থেকে ১৮টি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। সেইসঙ্গে লঞ্চ ধর্মঘট ও ট্রলার পারাপার বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে খুলনায় পৌঁছাতে পথে ভোগান্তি পোহাতে হচ্ছে। তারপরও সমাবেশ স্থলে উপস্থিত হতে পেরে আনন্দিত নেতাকর্মীরা।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, ‌‘সমাবেশ কেন্দ্র করে সহিংসতা হলে তার দায় সরকারকে নিতে হবে’।

অপরদিকে বিএনপির সমাবেশের একদিন আগে শুক্রবার বড় শোডাউন করে রাজপথে সন্ত্রাস নৈরাজ্য হলে তা প্রতিহত করার ঘোষণা দেয় আওয়ামী লীগ। ফলে সামবেশ ঘিরে টান টান উত্তেজনা রয়েছে। তবে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সার্বিক প্রস্তুতির কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  

আরও পড়ুন...

সংগৃহীত ছবি

সমাবেশস্থলে নেতাকর্মীদের ভিড়

বিচ্ছিন্ন খুলনা

রাতেই সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

news24bd.tv/ইস্রাফিল