অল্প পুঁজিতেও ইংল্যান্ডের ঘাম ঝরালো আফগানরা
অল্প পুঁজিতেও ইংল্যান্ডের ঘাম ঝরালো আফগানরা

সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ

অল্প পুঁজিতেও ইংল্যান্ডের ঘাম ঝরালো আফগানরা

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অল্প রানের পুঁজি নিয়েও ইংল্যান্ডের ঘাম ঝরিয়েছে আফগানিস্তান। টার্গেটটা আর একটু বড় হলেও হয়তো জয়ও কপালে জুটে যেতে পারত মোহাম্মদ নবি বাহিনীর।  

আফগানদের ১১২ রানের জবাব ইংলিশরা দিয়েছে ৫ উইকেট ও ১১ বল হাতে রেখে। এতে ইংল্যান্ডের কাছে তাদের হার ৫ উইকেটে।

 

ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচে ব্যাটারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন বোলাররা। ইংলিশরা যেমন ভালো বল করেছে, তেমনি ভালো বল করেছেন মুজিব উর রহমান, ফজলহক ফারুকীরাও। শেষ দিকে জস বাটলারদের ঘাম ঝরিয়ে ছাড়ে মোহাম্মদ নবি বাহিনী। টার্গেটটা বড় হলে অন্তত ফাইট দেখতে পারত ক্রিকেটপ্রেমীরা, আফগানিস্তান জয়ও পেয়ে যেতে পারত।

রান তাড়া করতে নেমে ইংল্যান্ডও ধুঁকতে শুরু করে আফগানিস্তানের বোলারদের বিপক্ষে। জস বাটলার ১৮, আলেক্স হেলস ১৯, দাওভিদ মালান ১৮, বেন স্টোকস ২ ও হ্যারি ব্রুক ৭ রান করে আউট হন।  

এরপর ছোটখাট তাণ্ডব চালান লিয়াম লিভিংস্টোন। ২১ বলে ২৯ রান করেন তিনি, মঈন আলি করেন ৮ রান। আফগানিস্তানের হয়ে একটি করে উইকেট নেন ফারুকী, মুজিব, রশিদ, ফরিদ ও নবি।

এর আগে বেন স্টোকস ও ক্রিস ওকসের দুটি ‘টাইট’ ওভার শেষে দলীয় তৃতীয় ওভারে উইকেটের দেখা পান মার্ক উড। তার করা কোমরসমান উঁচু দিয়ে আসা বলে ব্যাট ছুঁয়ে কিপারের হাতে ক্যাচ দেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ৯ বলে তিনি করেন ১০ রান। ওই ওভারে একটি উইকেট নিয়ে উড খরচ করেন মাত্র ৪ রান।

ইংল্যান্ডের বুদ্ধিদীপ্ত ও নিয়ন্ত্রিত বোলিংয়ে পাওয়ার প্লে দুর্বিষহ হয়ে যায় আফগানিস্তানের। পাওয়ার প্লের ৩৬ বলে তারা তোলে মাত্র ৩৫ রান। সপ্তম ওভারে আবার হারায় হজরতউল্লাহ জাজাইয়ের উইকেট। বেন স্টোকসের বল ব্যাকওয়ার্ড পয়েন্টে খেলতে গিয়ে ক্যাচ ‍তুলে দেন তিনি, দৌড়ে এসে অনেকটা অসম্ভব সেই বল তালুবন্দি করেন লিয়াম লিভিংস্টোন।  

১৭ বলে মাত্র ৭ রান করেন জাজাই। এরপর ইব্রাহিম জাদরান, উসমান গনিরা প্রতিরোধ গড়ার চেষ্টা করেও সফল হতে পারেননি। জাদরান ৩২ বলে ৩২ রান করে স্যাম কুরানের শিকার হন।

নাজিবউল্লাহ জাদরান ১১ বলে করেন ১৩ রান। কাজের কাজ করতে পারেননি দলপতি মোহাম্মদ নবিও। ৫ বলে ৩ রান করে মার্ক উডের বলে বাটলারের হাতে ক্যাচ দেন তিনি। বাকিদের মধ্যে উসমান গনি ৩০ ও আজমতউল্লাহ জাজাই ৮ রান করেন। রশিদ খান ও মুজিব আউট হন শূন্য রানে। ফরিদ করেন ২ রান।  

ইংল্যান্ডের হয়ে স্যাম কুরান নেন ৫ উইকেট। ২টি করে উইকেট নেন বেন স্টোকস ও মার্ক উড। একটি উইকেট পান ক্রিস ওকস।

news24bd.tv/কামরুল