শেখ রাসেল আন্তঃজেলা নারী কারাতে প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত
শেখ রাসেল আন্তঃজেলা নারী কারাতে প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

রূপায়ণ সিটি

শেখ রাসেল আন্তঃজেলা নারী কারাতে প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে শনিবার বিভিন্ন জেলার অনূর্ধ্ব-১৫ কিশোরীদের নিয়ে রূপায়ণ সিটি শেখ রাসেল আন্তঃজেলা নারী কারাতে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরষ্কার বিতরণ করেন রূপায়ণ গ্রুপের কো চেয়ারম্যান মাহির আলী খাঁন রাতুল। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপমহাসচিব আশিকুর রহমান মিকু, সংস্থার সিনিয়র সহ সভানেত্রী আনজুমান আরা আকসির, সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা প্রকৌশলী ফিরোজা করিম নেলী, কারাতে সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মায়া ভৌমিক, সদস্যসচিব সৈয়দা জান্নাত আরা সহ বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ।

একক কারাতে প্রতিযোগিতায় বান্দরবান জেলার শৈ নাই মার্মা স্বর্ণপদক, কক্সবাজারের মনীষা শংকর পাল সিলভার, নোয়াখালীর রাফাতুর নূর ব্রোঞ্জ এবং কুমিল্লার বৈশাখী ইউসুফ ইয়ারা ব্রোঞ্জ পদক পান।

দলগতভাবে রংপুরের সুষমা বর্ম্ম, আফিয়া আনজুম শারিকা চৌধুরী এবং অদিতী মনি সরকার স্বর্ণপদক পান। দলগতভাবে রাঙ্গামাটির সর্বোত্তমা চাকমা, ইপসিতা চাকমা এবং শ্রেষ্ঠা সুতপা তঞ্চঙ্গা সিলভার পদক পান। আর খুলনা জেলার সুরাইয়া খাতুন, তাসনিয়া খন্দকার এবং সাজেদা খাতুন তানিয়া ব্রোঞ্জ পদক পান। দলগতভঅবে কক্সবাজার জেলার মনীষা শংকর পাল, আফরা আনজুম খান এবং শ্রেয়শ্রী পাল প্রাচী ব্রোঞ্জ পদক পান।

কুমিতে (৪০ কেজি) নোয়াখালীর রাফাতুর নুর স্বর্ণ, কক্সবাজারের কমপ্রং মুরুং সিলভার, ফরিদপুরের মৈত্রী মালো ব্রোঞ্জ এবং গাজীপুরের নীলা আক্তার ব্রোঞ্জ পদক পান।

kira

কুমিতে (৪৭ কেজি) চাঁপাইনবাবগঞ্জ জেলার সানজিদা আক্তার পিংকি স্বর্ণ, কুমিল্লা জেলার লামিসা তাবাসসুম হাফছা সিলভার, ঢাকা জেলার সানজানা কান্তা সাবা ব্রোঞ্জ, রংপুর জেলার অদিতী মনি সরকার ব্রোঞ্জ পদক পান।

কুমিতে (৫৪ কেজি) চাঁপাইনবয়াবগঞ্জ জেলার মোসা. মাহফুজ খাতুন স্বর্ণ, সিলেটের ইসরাত জাহান শিকদার সুমাইয়া সিলভার, ঢাকার নাহিয়ান আলম দিয়া ব্রোঞ্জ এবং কুমিল্লা জেলার নাহিদা আক্তার ব্রোঞ্জ পদক পান।

কুমিতে (ঊর্ধ্ব-৫৪ কেজি) গাজীপুর জেলার মনি আক্তার স্বর্ণ, সায়্যিদাতুল আবরার সিলভার এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার মোসা. সূবর্ণা ব্রোঞ্জ পদক পান।

চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা ক্রীড়া সংস্থা ২টা গোল্ড এবং ২টা ব্রোঞ্জ পেয়ে দলগত চ্যাম্পিয়ন হয়েছে।  কুমিল্লা, গাজীপুর এবং রংপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থা যৌথভাবে রানার্স আপ হয়েছে। তারা প্রত্যেকেই ১টি গোল্ড এবং ১টি ব্রোঞ্জ পেয়েছেন।

প্রতিযোগিতায় মোট ছয়টি ইভেন্টে দেশের ১৯টি জেলার ১৫২ জন কারাতেকা অংশ নেয়। এই আসর থেকে উঠে আসা সেরা কারাতেকাদের ২০২৪ এশিয়ান গেমসের জন্য তৈরি করতে চায় মহিলা ক্রীড়া সংস্থা।

news24bd.tv/কামরুল