টয়লেটের কূপের মধ্যে আটকে গেছেন নির্মাণশ্রমিক

সংগৃহীত ছবি

চলছে উদ্ধার অভিযান

টয়লেটের কূপের মধ্যে আটকে গেছেন নির্মাণশ্রমিক

অনলাইন ডেস্ক

রংপুরের বদরগঞ্জে ২০ ফুট গভীর টয়লেটের কূপের মধ্যে আটকে আছেন নির্মাণশ্রমিক। ফায়ার সার্ভিসের কর্মীরা ৮ ঘণ্টারও বেশি সময় ধরে অভিযান চালালেও এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ১২ টা) এখনও তাকে উদ্ধার করা যায়নি। কূপের মধ্যে আটকে থাকা নির্মাণশ্রমিকের নাম আবু হাসান (২৮)। তিনি পৌর এলাকার শাহাপুর মাস্টারপাড়া গ্রামের বাসিন্দা।

শনিবার (২২ অক্টোবর) বিকেল তিনটার দিকে বদরগঞ্জ পৌর এলাকার বালুয়া ভাটায় সাবেক ভাইস চেয়ারম্যান সাইদুলের বাড়ির পাশে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে স্থানীয় জনপ্রতিনিধি ছাড়াও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, আবু হাসানসহ তিন শ্রমিক বদরগঞ্জ পৌর এলাকার বালুয়া ভাটা গ্রামের বাবুল দাসের বাড়িতে টয়লেটের কূপ খননে সকাল থেকেই কাজ করছিলেন। দুপুর আড়াইটার দিকে খনন করা কূপ থেকে উপরে উঠতে গিয়ে বালু ধসে আটকা পড়েন আবু হাসান।

বিষয়টি প্রাথমিকভাবে গুরুত্ব না দিয়ে সঙ্গের দুই শ্রমিক চলে যান। পরে বিষয়টি জানাজানি হলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন।

স্থানীয়দের অভিযোগ, ফায়ার সার্ভিসের কর্মীরা সনাতন পদ্ধতিতে অভিযান পরিচালনা করায় উদ্ধার কার্যক্রমে সময় বেশি নিচ্ছে। তবে জীবিত অবস্থায় ওই শ্রমিককে উদ্ধারে কূপের নিচে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।

রংপুর ও বদরগঞ্জ থেকে আসা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কূপে আটকা পড়ে থাকা শ্রমিককে নিরাপদে অক্ষত অবস্থায় উদ্ধার করতে কাজ করছে। অভিযান দেখতে ঘটনাস্থলে হাজার হাজার উৎসুক মানুষ ভির করে আছেন। উপস্থিত আছেন রংপুর পৌরসভার মেয়র আহসানুল হক চৌধুরী টুটুল, উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপপরিচালক জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাশপিয়া তাসরিন, রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসউদ আলম, বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাবিবসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

এ ব্যাপারে বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাশপিয়া তাসরিন জানান, উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। কূপে আটকে থাকা শ্রমিককে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের রংপুর ও বদরগঞ্জের তিনটি ইউনিট উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। আমরা সেখানে অক্সিজেনের ব্যবস্থা করেছি। পাশাপাশি অ্যাম্বুলেন্সসহ অন্যান্য ব্যবস্থা রয়েছে।

news24bd.tv/কামরুল