বায়ার্নের টানা দ্বিতীয় জয়
বায়ার্নের টানা দ্বিতীয় জয়

সংগৃহীত ছবি

বায়ার্নের টানা দ্বিতীয় জয়

অনলাইন ডেস্ক

বুন্দেসলিগায় ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ধারাবাহিকতার অভাবে ভোগা দলটি টানা দ্বিতীয় জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ইউনিয়ন বার্লিনের সঙ্গে কমিয়ে এনেছে ব্যবধান।  

বুন্দেসলিগায় শনিবার ( ২২ অক্টোবর) হফেনহেইমকে ২-০ গোলে হারিয়েছে বর্তমান বায়ার্ন মিউনিখ। জামাল মুসিয়ালার গোলে এগিয়ে যাওয়ার পর এরিক চুপো-মোটিংয়ের গোলে জয় নিশ্চিত করে তারা।

ম্যাচের দুটি গোলই হয় প্রথমার্ধে।  

হফেনহেইমের মাঠ প্রিজিরো অ্যারেনায় এদিন সফরকারী বায়ার্ন বেশ ঢিমেতালেই শুরু করে। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা। বল দখল থেকে আক্রমণ সবকিছুতেই ছিল ব্যাভেরিয়ানদের স্পষ্ট আধিপত্য।

 

ম্যাচে লিড পেতে বায়ার্নকে অপেক্ষা করতে হয় ১৭ মিনিট পর্যন্ত। বায়ার্নকে এগিয়ে দেন তরুণ মিডফিল্ডার জামাল মুসিয়ালা। কর্নার থেকে আসা বলে হেড নেন গোরেৎজেকা। বল পেয়ে যান অরক্ষিত মুসিয়ালা। দারুণ ফ্লিকে বল জালে জড়ান তিনি।

প্রথমার্ধে বায়ার্নের ছয়টি শট ঠেকিয়ে দেন হফেনহেইমের গোলরক্ষক বউমান। কিন্তু ৩৮ মিনিটে চুপো-মোতিংকে গোল করা থেকে আটকাতে পারেননি তিনি। গ্যানাব্রির বাড়ানো নিচু ক্রস থেকে গোল করেন তিনি। প্রথমার্ধে ২ গোলে এগিয়ে যাওয়ার পর বায়ার্ন কিছুটা দেখেশুনে খেলতে থাকে। ফলে কমে যায় আক্রমণের গতি। শেষ পর্যন্ত ২-০ গোলের লিড ধরে রেখেই জয় ছিনিয়ে নেয় তারা।

এই জয়ে শীর্ষে থাকা ইউনিয়ন বার্লিনের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এক পয়েন্টে নিয়ে এসেছে ব্যাভারিয়ানরা। ১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে বায়ার্ন। ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্লিন অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

news24bd.tv/আলী