ইরানি পরিচালকের বিরুদ্ধে শিগগিরই মামলা করব: অনন্ত জলিল
ইরানি পরিচালকের বিরুদ্ধে শিগগিরই মামলা করব: অনন্ত জলিল

অনন্ত জলিল

ইরানি পরিচালকের বিরুদ্ধে শিগগিরই মামলা করব: অনন্ত জলিল

অনলাইন ডেস্ক

জনপ্রিয় তারকা জুটি অনন্ত জলিল ও বর্ষা অভিনীত সিনেমা 'দিন: দ্য ডে' নিয়ে আলোচনা-সমালোচনা যেন থামছেই না। এবার ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা দায়ের করবেন বলে কড়া হুঁশিয়ারি দিয়েছেন নায়ক অনন্ত জলিল।

গত ঈদুল আযহায় বাংলাদেশে মুক্তি পায় সিনেমা 'দিন: দ্য ডে'। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা বলে প্রচার করে ঢাকাই সিনেমায় তুমুল আলোচনার জন্ম দিয়েছিলেন প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল।

তবে সিনেমা মুক্তির দেড় মাস পর পরিচালক মুর্তজা অতাশ জমজম বলেন, ভুয়া প্রচার করেছেন অনন্ত জলিল। ইরানি পরিচালকের ভাষ্যমতে, ২০১৮ সালের জুনে মুর্তজা ও জলিলের মধ্যকার চুক্তিপত্রে সিনেমার বাজেট নির্ধারণ করা হয়েছে ৫ লাখ মার্কিন ডলার; বাংলাদেশি টাকায় যার পরিমাণ ৪ কোটি টাকার কিছু বেশি।

বাংলাদেশ ছাড়াও 'দিন: দ্য ডে' সিনেমা গত সেপ্টেম্বরে মালয়েশিয়ায় মুক্তি পায়। ছবির মুক্তি উপলক্ষে জলিল ও বর্ষা সেখানে যান।

এরই মধ্যে সিঙ্গাপুরেও ছবিটি মুক্তির ঘোষণা এসেছে। এই সবকিছু অনুমতি ছাড়াই হয়েছে বলে দাবি করেছেন 'দিন: দ্য ডে' সিনেমার পরিচালক ও অন্যতম প্রযোজক মুর্তজা অতাশ জমজম। শুক্রবার (২১ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে তিনি তাঁর ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে নিজের ক্ষোভের কথা জানান।  

অচিরেই ইরানের আদালতে অনন্ত জলিলের প্রতারণার স্বরূপ উন্মোচিত হবে এবং তারপর বাংলাদেশের বিজ্ঞ আদালতের দ্বারস্থ হয়ে পাওনা আদায় করবেন বলেও হুমকি দেন ইরানি পরিচালক।

ক্ক 

পাল্টা জবাবে চিত্রনায়ক, প্রযোজক অনন্ত জলিল বলেন, মুর্তজাকে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হতেই হবে এবং এর সাথে জড়িত বাংলাদেশি দুষ্কৃতিকারীদেরও কিছুতেই ক্ষমা করা হবে না।

এ ব্যাপারে অনন্ত জলিল নিউজ টোয়েন্টিফোরকে বলেন, 'গত কোরবানি ঈ‌দে মু‌ক্তিপ্রাপ্ত আমা‌দের নতুন সি‌নেমা 'দিন: দ্য ডে' দি‌য়ে সি‌নেমা হ‌লে দর্শক ফি‌রে‌ছে, এটা সবাই অবগত আ‌ছেন। ঈ‌দের পর ঢাকাই সি‌নেমার যে আ‌লোচনা এবং সি‌নেমা হ‌লে দর্শ‌কের যে জোয়ার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছিল সেটাও  'দিন: দ্য ডে' সি‌নেমার ব‌দৌল‌তে ব‌লে আ‌মি ম‌নে ক‌রি। যার কার‌ণে ঈদ এবং তৎপরবর্তী আরও কিছু সি‌নেমার প্র‌তি দর্শকরা আকৃষ্ট হ‌য়ে‌ছেন। ঢাকাই সি‌নেমার এই আলোচনা ও বাজার তৈ‌রি কারও কারও ম‌নে হিংসার উ‌দ্রেক ঘ‌টি‌য়ে‌ছে। তারা চেষ্টা কর‌ছে কীভা‌বে ঢাকাই সি‌নেমার এই জোয়ার থা‌মি‌য়ে দেয়া যায়। সেসব দুস্কৃ‌তিকারী, দেশ‌বি‌রোধী চ‌ক্রের উসকা‌নি ও সহ‌যো‌হিতায় এবং তা‌দের চক্রা‌ন্তে কিছু দিন আগে ইরানি পরিচালক মুর্তজা আতাশ জমজম ‌'দিন: দ্য ডে' সি‌নেমার নির্মাণসংক্রান্ত বিষয় নি‌য়ে মিথ্যা ও বা‌নোয়াট তথ্য প্রকাশ ক‌রে‌ছে, যা দে‌শের কিছু গণমাধ্য‌মে প্রকাশ হ‌য়ে‌ছে। এসব মিথ্যা, বা‌নোয়াট ত‌থ্যের বিপরী‌তে আ‌মি আসল সত্য তু‌লে ধ‌রে বিস্তা‌রিত তথ্যও তখন জা‌নি‌য়ে‌ছিলাম সোশ্যাল মি‌ডিয়া ও গণমাধ্য‌মে। পাশপা‌শি মিথ্যা ও বা‌নোয়াট তথ্য প্রদান ক‌রে আমা‌কে হেয় প্র‌তিপন্ন করা, আমার সম্মানহা‌নি করা, আমাদের প্রিয় বাংলা‌দেশ‌কে ছোট ক‌রে দেখা- এসব কারণে আমি আমার আইনজীবীর মাধ্য‌মে মুর্তজা অতাশ জমজম‌কে গত ৪ সেপ্টেম্বর উকিল নোটিশ পাঠাই। তি‌নি আজ পর্যন্ত সেটার কো‌নো উত্তর দেন‌নি। '

ল্লল্ল

অনন্ত জলিল আরও বলেন, আ‌মি একজন সহনশীল মানুষ। স‌র্বোচ্চ ধৈর্য দে‌খি‌য়ে বিষয়‌টি নি‌য়ে তারপর থেকে আমি চুপ ছিলাম। কিন্তু আজ আবার লক্ষ্য করলাম, মি. মর্তুজা আবারও সেসব দেশ‌বি‌রোধী দুষ্কৃতিকারীর স‌ঙ্গে হাত মি‌লি‌য়ে আমার সম্মানহানি করার জন্য ভুয়া তথ্য দি‌য়ে বাংলাদেশের দৈনিক পত্রিকায় মিথ্যা, ভি‌ত্তিহীন, বা‌নোয়াট খবর প্রকাশ ক‌রে‌ছে। তাই আ‌মি সিদ্ধান্ত নি‌য়ে‌ছি, শিগ‌গিরই তার বিরু‌দ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা দা‌য়ের করব। পাশাপা‌শি যারা দে‌শে ব‌সে একজন বি‌দেশিকে দি‌য়ে এভা‌বে আমা‌দের সম্মানহা‌নি কর‌ছে, দে‌শি সি‌নেমা স‌র্বোপ‌রি বাংলা‌দে‌শের ক্ষ‌তি কর‌ছে, তা‌দের বিরু‌দ্ধেও আইনানুগ ব্যবস্থা নেব। আ‌মি ‌দে‌শ এবং আন্তর্জা‌তিক আই‌নের প্র‌তি সবসময় শ্রদ্ধাশীল। ‌

news24bd.tv/রিমু