বগুড়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড
বগুড়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

সংগৃহীত ছবি

বগুড়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

বগুড়া প্রতিনিধি: 

বগুড়ার ধুনটে ২য় শ্রেণির শিক্ষার্থী শিশু তাবাচ্ছুমকে (৭) ধর্ষণ ও হত্যা মামলায় চার জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর রোববার দুপুর ১২টার দিকে এই রায় দেন। রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা ও তা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- বগুড়ার ধুনট উপজেলার নশরতপুর গ্রামের মোজাম্মেলের ছেলে বাপ্পি আহম্মেদ (২৪), দলিল উদ্দিন তালুকদারের ছেলে কামাল পাশা (৩৭), ছানোয়ার হোসেনের ছেলে শামিম রেজা (২৪) এবং মৃত সাহেব আলীর ছেলে লাভলু শেখ (২৩)।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৪ ডিসেম্বর নশরতপুর গ্রামে ইসলামি জালসা চলাকালে আসামিরা শিশু মাহি উম্মে তাবাসসুমকে বাদাম কিনে দেওয়ার কথা বলে পাশের স্কুলে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করে মরদেহ বাঁশঝাড়ে ফেলে রেখে যায়। ওই ঘটনায় শিশু মাহির বাবা বাদি হয়ে মামলা দায়ের করলে আদালত এই রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -২ এর স্পেশাল পিপি আশিকুর রহমান সুজন জানান, তাবাচ্ছুম হত্যা মামলায় আদালত যে রায় দিয়েছেন তাতে তারা সন্তুষ্ট।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি এড. আশিকুর রহমান সুজন ও আসামিপক্ষে এড. জাহাঙ্গীর হোসেন, এড. মন্তেজার রহমান মন্টু, এড. আব্দুর রশিদ ও এড. নজরুল ইসলাম বাবলু।

 

news24bd.tv/কামরুল