বাজার নিয়ন্ত্রণে মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রী কার্যালয়ের
বাজার নিয়ন্ত্রণে মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রী কার্যালয়ের

বাজার নিয়ন্ত্রণে মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রী কার্যালয়ের

নিজস্ব প্রতিবেদক

বাজারে নিত্যপণ্যের মূল্য, মজুদ ও সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাজার মনিটরিংয়ের পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

রোববার (২৩ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও জেলা প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় সাইক্লোন সিত্রাং, আমন ও রবি শস্যের উৎপাদন, সার এর মজুদসহ সাম্প্রতিক নানা বিষয় আলোচনায় প্রাধন্য পায়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ডক্টর আহমদ কায়কাউস সভায় সভাপতিত্ব করেন।

সভা সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোজাজ্জল হোসেন মিয়া। পরে ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন জানান, শিল্প সচিব, খাদ্য সচিব, কৃষি মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, আবহাওয়া অধিদপ্তরের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার ও উপকূলীয় জেলা সমূহের জেলা প্রশাসকগণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় সংযুক্ত ছিলেন।

তিনি জানান, সভায় সংশ্লিষ্ট মাঠ প্রশাসনের কর্মকর্তারা বাজারে নিত্যপণ্যের মজুদ ও সরবরাহ পরিস্থিতি এবং সারের মজুদ ও সরবরাহ সম্পর্কিত বিষয়ে মুখ্য সচিবকে বিস্তারিত অবহিত করেন। এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বিভিন্ন বিষয়ে কর্মকর্তাদের দিক নির্দেশনা দেন।

একইসাথে বাজারে সাম্প্রতিক চিনির স্বল্পতা ও মূল্য বৃদ্ধি বিশেষ করে চিনির মজুদ পরিস্থিতি, আমদানির অবস্থা, সরবরাহকারী কিংবা সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অবস্থা, অন্যান্য নিত্যপণ্য সরবরাহ পরিস্থিতি এবং টিসিবির কার্যক্রম সম্পর্কেও এসময় আলোচনা হয়।

বৈঠকে সর্বশেষ আবহাওয়া বুলেটিনের তথ্য বিশেষ করে সাইক্লোন সিত্রাং নিয়ে আলোচনা হয় এবং আঘাত হানার সম্ভাব্য এলাকা সমূহে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের বিষয়ে পর্যালোচনা করা হয়। এর আগে সভার শুরুতেই আশ্রয়ণ প্রকল্পের পরিচালক আশ্রয়ণ-২ প্রকল্প সম্পর্কিত বিষয়ে প্রারম্ভিক উপস্থাপনা তুলে ধরেন।

news24bd.tv/FA