মাদক মামলায় দুই জনের যাবজ্জীবন
মাদক মামলায় দুই জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

মাদক মামলায় দুই জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

ফরিদপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত করে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।  

জরিমানা অনাদায়ে তাদের আরও দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুর শহরের উত্তর আলীপুর মহল্লার পান্নু বিশ্বাস (৫৪) ও সাতক্ষীরার কলারোয়া উপজেলার রামভদ্রপুর গ্রামের রিপন গাজী (৩৮)।

রায় ঘোষণার সময় পান্নু বিশ্বাস আদালতে হাজির ছিলেন। রিপন গাজী পলাতক থাকা অবস্থায় এ রায় প্রদান করা হয়।  

২০১৩ সালের ১৭ মে র‌্যাবের ডিএডি মো. ফিলিপ্স আলি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ মামলাটি দায়ের করেন ফরিদপুর কোতয়ালী থানায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৭ মে সন্ধ্যায় ফরিদপুর সদরের গঙ্গাবর্দী বেইলি সেতুর এলাকায় একটি মোটরসাইকেল থেকে ওই দুই ব্যাক্তিকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি প্লাস্টিকের ব্যাগে রাখা ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এছাড়া তাদের চালিত একটি ওয়ালটন মোটরসাইকেল জব্দ করা হয়। আসামিরা ভারতের সীমান্ত এলাকা থেকে ফেনসিডিল সংগ্রহ করে ফরিদপুর শহরসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে।

মামলাটি তদন্ত করে ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোহসিনুল হক ওই দুই ব্যাক্তির নামে গত ২০১৩ সালের ২২ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন।

এদিকে ওই আদালতের পিপি নবাব আলী মৃধা জানান, আদালতে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পান্নু বিশ্বাস (৫৪) ও রিপন গাজীর (৩৮) বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাদের অর্থদণ্ডসহ যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন।

news24bd.tv/কামরুল