সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত অন্তত ৩ জন
সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত অন্তত ৩ জন

সংগৃহীত ছবি

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত অন্তত ৩ জন

অনলাইন ডেস্ক

সোমালিয়ার কিসমায়ো শহরের একটি হোটেলে গাড়ি বোমা হামলা ও গুলিবর্ষণে অন্তত তিনজন নিহত হওয়ার খবর দিয়েছে দেশটির পুলিশ। রোববার বন্দর নগরীর তাওয়াকল হোটেলের গেটে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি অপর একটি গাড়িকে ধাক্কা দিলে গোলাগুলি শুরু হয়। এ ঘটনার দায় স্বীকার করেছে আল-কায়েদা-সংশ্লিষ্ট আল-শাবাব জঙ্গি গোষ্ঠী।

দেশটির নিরাপত্তা কর্মকর্তা ফারাহ মোহাম্মদ বার্তা সংস্থা রয়টার্সকে জানায়, ‘এ ঘটনায় এখন পর্যন্ত তিনজন মারা গেছেন এবং আটজন আহত হয়েছেন।

আহতদের কিসমায়ো হাসপাতালে নেওয়া হয়েছে। ’

দেশটির জাতীয় টেলিভিশন সোমালি টুইটারে এক বিবৃতি দিয়ে জানায়, ‘নিরাপত্তা বাহিনী হোটেলে একটি সন্ত্রাসী হামলা মোকাবেলা করছে। যখন বিস্ফোরণ ও হামলার ঘটনা ঘটে তখন হোটেলে একটি সভা চলছিল। আল-শাবাবের বিরুদ্ধে ব্যাপক যুদ্ধ শুরু করার পরিকল্পনার কথা বলা হয়েছিল ওই সভায়।

ঘটনার পর হামলার দায় স্বীকার করে আল-শাবাবের সামরিক অভিযানের মুখপাত্র আবদিয়াসিস আবু মুসাব বলেন, ‘জুব্বাল্যান্ড অঞ্চলের প্রশাসকদের যারা হোটেল থেকে কাজ করে তাদের উপর হামলা করার উদ্দেশ্য ছিল আমাদের। ’

উল্লেখ্য,কিসমায়ো হল জুব্বাল্যান্ডের বাণিজ্যিক রাজধানী। দক্ষিণ সোমালিয়ার এই অঞ্চলটি এখনও আংশিকভাবে আল-শাবাব দ্বারা নিয়ন্ত্রিত। ২০১২ সালে কিসমায়ো থেকে আল-শাবাবকে বিতাড়িত করা হলেও শহরটি নিজেদের নিয়ন্ত্রণে নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে গোষ্ঠীটি। ২০১৯ সালে এই অঞ্চলের অন্য একটি হোটেলে হামলা চালিয়ে ২৬ জনকে নিহত করেছিল তারা।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক