সাউদাম্পটনকে এবারও হারাতে পারলো না উড়তে থাকা আর্সেনাল
সাউদাম্পটনকে এবারও হারাতে পারলো না উড়তে থাকা আর্সেনাল

সংগৃহীত ছবি

সাউদাম্পটনকে এবারও হারাতে পারলো না উড়তে থাকা আর্সেনাল

অনলাইন ডেস্ক

লিগে সবশেষ দেখায় সাউদাম্পটনের কাছে হেরেছিল আর্সেনাল। সেটা গত মৌসুমে। তবে আগের মৌসুমের আর্সেনাল, আর এ মৌসুমের আর্সেনালের মধ্যে রয়েছে আকাশ-পাতাল ফারাক। সেটা কেন, মিকেল আর্তেতার দলের খেলা দেখলে সবার বুঝে যাওয়ার কথা।

চলতি মৌসুমে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। হেরেছে মোটে একটি ম্যাচ। এর মধ্যে জয় আছে লিভারপুল-টটেনহামের মতো শীর্ষ সারির ক্লাবের বিপক্ষে। নতুন মৌসুমে তরুণ খেলোয়াড়দের নিয়ে রীতিমতো যেন উড়ছে লন্ডনের ক্লাবটি।

তবে বদলে যাওয়া ভয়ঙ্কর নতুন রূপ নিয়েও সাউদাম্পটনের বিপক্ষে জেতা হলো না আর্সেনালের।

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৮ জয়ের পর আজ ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের মাঠে ড্র করে পয়েন্ট হারিয়ে বাড়ি ফিরেছে আর্সেনাল। ১-১ গোলে শেষ হয় ম্যাচ।

হতাশাজনক ড্র নিয়ে মাঠ ছাড়লেও, ম্যাচের শুরুটা আর্সেনাল করেছিল দারুণ। প্রথম মিনিট থেকেই গোলের জন্য হন্যে হয়ে ওঠেন হেসুস-মার্টিনেলি-সাকারা। গোল পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি গানারদের। ১১ মিনিটে গোল করেন গ্রানিত ঝাকা। নিজেদের অর্ধ থেকে আক্রমণের শুরুটা হয় বেন হোয়াইটের মাধ্যমে। বুকায়ো সাকার সঙ্গে ওয়ান-টু খেলে তিনি বল দেন বক্সের সাউদাম্পটনের বক্সে ফাঁকায় থাকা ঝাকাকে। দুর্দান্ত এক হাফ ভলিতে সহজেই বল জালে জড়ান এই সুইস মিডফিল্ডার।

গোল পেতেই স্বাগতিকদের আরও চেপে ধরে আর্সেনাল। তবে কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না অতিথিরা। উল্টো ৬৫ মিনিটে খেলার ধারার বিপরীতেই গোল পেয়ে যায় সাউদাম্পটন। স্টুয়ার্ট আমস্ট্রং উদ্ধার করেন সাউদাম্পটনকে। সেই গোলেই শেষ পর্যন্ত দুই দল পয়েন্ট ভাগাভাগি।

সাউদাম্পটনের বিপক্ষে ড্র করলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে আর্সেনাল। ১১ ম্যাচে ২৮ পয়েন্ট তাদের ঝুলিতে। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট সমান ম্যাচে ২৬। সাউদাম্পটন ১২ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ১৫ নম্বরে।

news24bd.tv/সাব্বির