ধেয়ে আসছে সিত্রাং, ৭ নম্বর বিপদ সংকেত

সংগৃহীত ছবি

ধেয়ে আসছে সিত্রাং, ৭ নম্বর বিপদ সংকেত

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব পড়তে শুরু করেছে উপকূলীয় এলাকায়। উপকূলীয় জেলাগুলোতে শুরু হয়েছে ভারী বৃষ্টি। আগামী মঙ্গলবার (২৫ অক্টোবর) ভোরে ঘূর্ণিঝড়টি বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।  

আবহাওয়া অধিদফতর জানায়, সাগর আরও বেশি বিক্ষুব্ধ হয়ে ওঠায় মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।


 
উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোকে ৭  নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।

এদিকে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে তার পরিবর্তে ৬  নম্বর বিপদ সংকেত নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম ও কক্সবাজার এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৬ (ছয়) নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।

সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার নদীবন্দরগুলোকে তিন নম্বর নৌ-বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

 

আরও পড়ুন...

কোন সতর্ক বার্তার অর্থ কী

১০ জেলায় দুপুরের মধ্যে ঝড়োবৃষ্টি-বজ্রপাতের শঙ্কা

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং, আঘাত হানতে পারে মঙ্গলবার ভোরে

ঘূর্ণিঝড়সিত্রাংয়ের অবস্থান দেখুন সরাসরি 

সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ

অবশেষে 'সিত্রাংয়ে' পরিণত গভীর নিম্নচাপটি, নং সতর্কতা জারি

বিশ্বের বিধ্বংসী ঘূর্ণিঝড়ের বেশির ভাগই বাংলাদেশে

news24bd.tv/ইস্রাফিল