বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৪ মিনিট আগে

প্রান্তিক পরিবারকে গবাদি পশু বিতরণ

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি

প্রান্তিক পরিবারকে গবাদি পশু বিতরণ

রাঙামাটির অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারগুলোকে বিনামূল্যে গবাদি পশু বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। 

আজ (১৪ আগস্ট, মঙ্গলবার) দুপুরে রাঙামাটির পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কার্যালয়ের চত্বরে এ পশু বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, সদস্য শাহিনুল ইসলাম, আশীষ কুমার বড়ুয়া, ড. প্রকাশ কান্তি চৌধুরী ও হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, ‌‘পাহাড়ের সুবিধা বঞ্চিত ও দরিদ্র অস্বচ্ছল স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে উপকারভোগী পরিবারের মাঝে এসব পশু বিতরণ করা হয়েছে। এখন তারা পশু পালন করে আর্থিকভাবে স্বচ্ছল হতে পারবে।’

তিনি আরও বলেন, ‘দারিদ্র লাঘবে এটি একটি ছোট্ট প্রয়াস। পশু পালন করে যে কোনো মানুষ স্বাবলম্বী হতে পারে। তাই আমরা প্রান্তিক পরিবারের মধ্যে বিনামূল্যে গবাদি পশু বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি। এ কর্মসূচির আওতায় পাহাড়ের সব সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে আসা হবে।’

সরকারের এ উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করার আহ্বান জানান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

এর আগে রাঙামাটির আসামবস্তি এলাকায় কৈবল্যকুঞ্জ (রামঠাকুর আশ্রম) মন্দির কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ৪০ লাখ টাকা ব্যয়ে কমপ্লেক্সটি নির্মাণ করছে।

 

মুমু/অরিন/

মন্তব্য