অবসরে দুই অতিরিক্ত সচিব

সংগৃহীত ছবি

অবসরে দুই অতিরিক্ত সচিব

অনলাইন ডেস্ক

চাকরি থেকে অবসরে গেছেন অতিরিক্ত সচিব পদমর্যাদার দুই সরকারি কর্মকর্তা। মঙ্গলবার (২৫ অক্টোবর) পৃথকভাবে এ সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তাদের মধ্যে একজন মঙ্গলবার অবসরে গেছেন, আরেকজন ৯ অক্টোবর অবসরে গেলেও আজ প্রজ্ঞাপনে জানানো হয়।

উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মো. শফিকুল ইসলামকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন) এর ধারা ৪৩(১) (ক) অনুযায়ী ২৫-১০-২০২২ তারিখ হতে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ল্যাম্পগ্র্যান্টসহ ২৬-১০-২০২২ থেকে ২৫-১০-২০২৩ সাল পর্যন্ত এক বছরে অবসর-উত্তর ছুটি পিআরএল মঞ্জুর করা হলো। বিধি অনুযায়ী তিনি অবসর ও অবসর-উত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন।

আরও পড়ুন : অবসরে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব

উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মো. রেজাউল করিমকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন) এর ধারা ৪৩(১) (ক) অনুযায়ী ৯-১০-২০২২ তারিখ হতে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

news24bd.tv/আলী