জীবন্ত নারীকে গিলে খেল অজগর

সংগৃহীত ছবি

জীবন্ত নারীকে গিলে খেল অজগর

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ায় অজগর সাপের পেট থেকে ৫৪ বছর বয়সী এক নারীর দেহাবশেষ খুঁজে পেয়েছে স্থানীয় বাসিন্দারা। ওই মহিলা স্থানীয় জঙ্গলে রাবার সংগ্রহ করতে গিয়েছিলেন বলে জানা গেছে। ঘটনাটি ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের জাম্বি প্রদেশের।

গণমাধ্যমের দেওয়া তথ্য মতে, রাবার সংগ্রহ করতে ইন্দোনেশিয়ার জঙ্গলে গিয়েছিলেন ওই বৃদ্ধ মহিলা।

এরপর দুই দিন পেরিয়ে গেলেও আর ফেরেনি তিনি। উদ্বিগ্ন পরিবার ও গ্রামবাসীরা মহিলার খুঁজে জঙ্গলে অনুসন্ধান চালায়। পরে তারা এক বিশাল আকৃতির অজগর সাপকে জঙ্গলে বিশ্রাম নিতে দেখে। সাপটির পেট স্বাভাবিকের তুলনায় বড় দেখালে সন্দেহ বাড়ে।
পরে অবশ্য সেই সন্দেহই সত্যি হয়েছে। সাপের পেট কাটা হলে ওই মহিলার দেহাবশেষ পাওয়া যায়।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে গ্রামবাসীরা বিশালাকার সাপটিকে বর্শা দিয়ে মাথায় আঘাত করছে। পরে ছুরি দিয়ে কাটা হয় পেট। আর তাতেই মিলে মহিলার দেহাবশেষ। ওই দিন জঙ্গলে একা হাঁটছিলেন তিনি। এরপর আর বাড়ি ফিরতে পারেননি। ক্ষুধার্ত অজগর গিলে খায় তাকে।

স্থানীয় গ্রামের প্রধান আন্তো বলেন, মহিলাটিকে চোয়াল দিয়ে চেপে ধরে ধীরে ধীরে শ্বাসরোধ করে মেরে ফেলে সাপটি। পরে অনুসন্ধান চালিয়ে সাপের পেট থেকে তার মৃতদেহ মিলে। এ ঘটনা সবাইকে হতবাক করেছে। গ্রামবাসীরা আতঙ্কিত কেননা আশেপাশের জঙ্গলে এ ধরণের অনেক সাপ রয়েছে। ’

উল্লেখ্য, রেটিকুলেটেড অজগর হল বিশ্বের দীর্ঘতম সাপ। দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়া জুড়ে এই সাপের দেখা পাওয়া যায়, সাধারণত এরা ২৫ ফুট পর্যন্ত বড় হতে পারে। পরিণত অবস্থায় এই সাপগুলো বন্য শুকর, হরিণ, কুকুর এবং বানর শিকার করে। তবে মানুষকেও গিলে ফিলেতে দেখা যায় এই ধরণের সাপকে। ২০১৮ সালে ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে সবজি বাগানে গিয়ে ২৩ ফুট লম্বা অজগর সাপের পেটে যান আরেক মহিলা।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক