অসদুপায় অবলম্বন : পরীক্ষার হল থেকে থানায় চাকরিপ্রার্থী

সংগৃহীত ছবি

অসদুপায় অবলম্বন : পরীক্ষার হল থেকে থানায় চাকরিপ্রার্থী

অনলাইন ডেস্ক

লালমনিরহাটে পরিবার পরিকল্পনা সহকারী নিয়োগ পরীক্ষায় মোবাইল ফোনে উত্তরসহ অসদুপায় অবলম্বনের জন্য ফাতেমা খাতুন নামে এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে লালমনিরহাট সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই কেন্দ্রে পরিবার পরিকল্পনা বিভাগের অধীন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ পরীক্ষা-২০২১ অনুষ্ঠিত হয়।

এ সময় ফাতেমা খাতুন নামে এক শিক্ষার্থী ‘পরিবার পরিকল্পনা সহকারী’ পদে পরীক্ষায় অংশ নেন। কিন্তু পরীক্ষা চলাকালীন তার কাছ থেকে একটি মোবাইল ফোনে পরীক্ষার সব উত্তর পাওয়া যায়। পরে ফাতেমা খাতুনকে লালমনিরহাট সদর থানা পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় অসদুপায় অবলম্বনের জন্য ফাতেমা খাতুনকে বহিষ্কার করা হয়।

পরিবার পরিকল্পনা বিভাগের অধীন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ পরীক্ষা-২০২১-এর লালমনিরহাট সরকারি কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব অধ্যক্ষ ইউসুফ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বহিষ্কারের ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য চিঠি পাঠানো হয়েছে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম জানান, অসদুপায় অবলম্বন করায় পরীক্ষা কেন্দ্র থেকে ফাতেমা খাতুনকে আটক করা হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকালে তাকে আদালতে পাঠানো হবে।
news24bd.tv/আলী