চিলমারীতে মুক্তিযোদ্ধাকে হত্যার চেষ্টা, গ্রেপ্তার ১
চিলমারীতে মুক্তিযোদ্ধাকে হত্যার চেষ্টা, গ্রেপ্তার ১

চিলমারীতে মুক্তিযোদ্ধাকে হত্যার চেষ্টা, গ্রেপ্তার ১

হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম :

কুড়িগ্রামের চিলমারীতে পূর্ব শত্রুতার জের ধরে বীরমুক্তিযোদ্ধা বাহাল উদ্দিনকে দা দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টা করা হয়েছে। বর্তমানে তিনি কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ ঘটনায় কনা বেগম নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, উপজেলার থানাহাট ইউনিয়নের সামসপাড়া টিএন্ডটি এলাকায় প্রতিবেশি সাজু মিয়ার সঙ্গে রাস্তা ও জমিজমা নিয়ে বীরমুক্তিযোদ্ধা বাহাল উদ্দিনের বিরোধ চলে আসছিল।

এ নিয়ে একাধিকবার সালিশ বৈঠক হলেও সমাধান হয়নি। বৃহস্পতিবার বিকেলে মুক্তিযোদ্ধা বাহাল উদ্দিন ও তার ভাই নজরুল ইসলাম বাড়ির সীমানায় বেড়া দিচ্ছিলেন। এ সময় সাজু মিয়ার স্ত্রী কনা বেগম বাঁধা দিতে আসে। বাঁধা না মানায় বাহাল উদ্দিনের হাতে কামড়ে ধরেন কনা বেগম।
খবর পেয়ে সাজু মিয়াও ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় কনা বেগম বাড়ি থেকে দা নিয়ে এসে মুক্তিযোদ্ধা বাহাল উদ্দিনের মাথায় হত্যার উদ্দেশ্যে কোপ দেন। আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এ সময় তার ভাই বজরুল ইসলাম চিৎকার করলে আশপাশের লোকজন  ছুটে আসে এবং দ্রুত বাহাল উদ্দিনকে চিলমারী হাসপাতালে ভর্তি করান। অবস্থার অবনতি হলে রাতেই বাহাল উদ্দিনকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

বীর মুক্তিযোদ্ধা বাহাল উদ্দিনের ভাই নজরুল ইসলাম জানান, র্দীঘদিন ধরে সাজু মিয়া আমার ভাইয়ের জমি দখল করে আছে। তাদের বের হওয়ার রাস্তা ছিল না আমরা সেটিও দিয়েছি এরপরেও তারা বিভিন্নভাবে আমাদের হুমকি দিয়ে আসছে এবং আমাদেরকে সীমানায় বেড়া দিতে দিচ্ছে না।  

ঘটনা অস্বীকার করে সাজু মিয়া জানান, পূর্ব শত্রুতার জের ধরে তারা আমার উপর হামলা চালায় এবং তারা আমাদেরকে সব সময় ক্ষমতার ভয় দেখায়। কিভাবে বাহাল উদ্দিনের মাথায় আঘাত পেয়েছে আমি জনি না।

এ ঘটনায় শুক্রবার দুপুরে বীরমুক্তিযোদ্ধা বাহাল উদ্দিনের স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে চিলমারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন, মামলা নং-১১।  

ঘটনার সত্যতা স্বীকার করে চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান জানান, ঘটনার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল এবং কনা বেগম নামে একজন মহিলাকে আটক করা হয়েছে। শুক্রবার তাকে কুড়িগ্রাম জেল হাজাতে প্রেরণ করা হয়।

news24bd.tv/কামরুল

এই রকম আরও টপিক