ঢাকা জেলা আ.লীগের সম্মেলনে জনস্রোত
ঢাকা জেলা আ.লীগের সম্মেলনে জনস্রোত

সংগৃহীত ছবি

ঢাকা জেলা আ.লীগের সম্মেলনে জনস্রোত

রাজধানীর আগারগাঁও শেরেবাংলা নগর পুরাতন বাণিজ্য মেলার মাঠে আজ অনুষ্ঠিত হচ্ছে ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দুপুর ২টা থেকে শুরু হয় মূল অনুষ্ঠান।  তবে অনুষ্ঠান শুরুর আগেই সমাবেশস্থলে আসতে শুরু করেন দলটির নেতাকর্মীরা।

নেতাকর্মীদের বেশিরভাগই আগে থেকে ঠিক করে দেওয়া সবুজ, হলুদসহ বিভিন্ন রঙের টি–শার্ট পরে এসেছেন।

সম্মেলনে কোন উপজেলার নেতা–কর্মীরা কোথায় বসবেন, তা ও আগে থেকেই ঠিক করা ছিলো। নেতাকর্মীরাও সম্মেলনস্থলে এসে নির্ধারিত চেয়ারে বসেছেন।

দলীয় ও জাতীয় পতাকা, বেলুন উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। এ সময় জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়।

গানের তালে তালে নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। জাতীয় সংগীত পরিবেশনের সময় সম্মেলনে অংশ নেওয়া নেতাকর্মীরা দাঁড়িয়ে দেশের পতাকার প্রতি শ্রদ্ধা জানান।

দোহার, সাভার, ধামরাই, নবাবগঞ্জ ও কেরাণীগঞ্জ- এ ৫ উপজেলা নিয়ে গঠিত ঢাকা জেলা আওয়ামী লীগ ইউনিট। কেরাণীগঞ্জ থেকে আগত আওয়ামী লীগ কর্মী মাহাতাব হোসেন বলেন, ঢাকা জেলায় আওয়ামী লীগ শক্তিশালী। এই সম্মেলনে কেরাণীগঞ্জ থেকে ৫০ হাজার মানুষের আগমন ঘটবে।

সাভার থেকে আগত মিঠুন সরকার বলেন, হাজার হাজার নেতাকর্মী প্রমাণ করবে আওয়ামী লীগ সংগঠিত। বিএনপির কোনো হুমকি-ধমকি ভয় পায় না।

ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য কামরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান বক্তার বক্তব্য দেবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিশেষ বক্তা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সম্মেলনের সভাপতিত্ব করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ। সঞ্চালনায় করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান।

এর আগে, ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছিল ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।  

news24bd.tv/ইস্রাফিল