ঢাকা জেলা আ.লীগের সভাপতি বেনজির, সম্পাদক তরুণ
ঢাকা জেলা আ.লীগের সভাপতি বেনজির, সম্পাদক তরুণ

ঢাকা জেলা আ.লীগের সভাপতি বেনজির, সম্পাদক তরুণ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন বেনজির আহমেদ। সেইসাথে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পনিরুজ্জামান তরুণ। শনিবার (২৯ অক্টোবর) আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তাদের নাম ঘোষণা করা হয়।

এদিন বিকেলে আগারগাঁওয়ের শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার পুরনো মাঠে সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

বেনজির আহমদ আওয়ামী লীগের ঢাকা জেলার সভাপতির দায়িত্বে ছিলেন। ২০১৮ সালে ঢাকা-২০ আসন থেকে একাদশ জাতীয় সংসদে সদস্য নির্বাচিত হন তিনি। এছাড়া একাধিকবার বায়রার সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে, সাধারণ সম্পাদক নির্বাচিত পনিরুজ্জামান তরুণ ঢাকার নবাবগঞ্জ উপজেলার সন্তান।

১৯৮৮ সালে ছাত্রলীগের রাজনীতি দিয়ে শুরু করে ২০০২ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হন। সর্বশেষ ২০১৬ সালে ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

দুপুর ২টা থেকে শুরু হয় মূল অনুষ্ঠান। তবে অনুষ্ঠান শুরুর আগেই সমাবেশস্থলে আসতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। নেতাকর্মীদের বেশিরভাগই আগে থেকে ঠিক করে দেওয়া সবুজ, হলুদসহ বিভিন্ন রঙের টি–শার্ট পরে আসেন।

সম্মেলনে কোন উপজেলার নেতা–কর্মীরা কোথায় বসবেন, তা ও আগে থেকেই ঠিক করা ছিলো। নেতাকর্মীরাও সম্মেলনস্থলে এসে নির্ধারিত চেয়ারে বসেছেন। দলীয় ও জাতীয় পতাকা, বেলুন উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। এ সময় জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। গানের তালে তালে নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। জাতীয় সংগীত পরিবেশনের সময় সম্মেলনে অংশ নেওয়া নেতাকর্মীরা দাঁড়িয়ে দেশের পতাকার প্রতি শ্রদ্ধা জানান।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক