দশ টাকার চাল এখন ৯০ টাকায় খাওয়াচ্ছে আ.লীগ: ফখরুল
দশ টাকার চাল এখন ৯০ টাকায় খাওয়াচ্ছে আ.লীগ: ফখরুল

দশ টাকার চাল এখন ৯০ টাকায় খাওয়াচ্ছে আ.লীগ: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

দেশে দুর্ভিক্ষ হলে এর দায় শেখ হাসিনা ও তার সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এর আগে ১৯৭৪ সালে শেখ মুজিবুর রহমানের শাসনামলেও দেশে দুর্ভিক্ষ হয়েছিল। মানুষ খাবার খেতে না পেরে রাস্তায় পড়ে ছিল।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফখরুল।

তিনি বলেন, এখন আবার সেই খারাপ অবস্থা ফিরে এসেছে। ১০ টাকা কেজির চাল খাওয়াতে চেয়ে আওয়ামী লীগ বর্তমানে ৯০ টাকার চাল খাওয়াচ্ছে। বাজারে চিনির দামও বেড়েছে। শাকসবজিও মানুষ কিনতে হিমশিম খাচ্ছে।
এটা দুর্ভিক্ষের লক্ষণ।

এদিকে সমাবেশে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ এমপি বলেছেন, মানুষ এক মুহূর্ত আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। এসময় সকল বাধা বিপত্তি উপেক্ষা করে যারা উপস্থিত হয়েছেন সবাইকে শুভেচ্ছা জানান বিএনপির এই নেতা। তিনি বলেন, কোনো বাধা বিপত্তি বিএনপিকে রোধ করতে পারবে না। সময় কমে আসছে। মানুষ গণতন্ত্র উদ্ধারের লড়াইয়ে নেমেছে। অর্থনীতি পুনরুদ্ধারের নেমেছে। কেউ আর তাদের আটকাতে পারবে না।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার পর শনিবার রংপুর বিভাগীয় শহরে দলটির চতুর্থ সমাবেশ ছিল আজ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক