অবসরপ্রাপ্ত কর্মকর্তারা ছিল প্রতারক চক্রটির প্রধান টার্গেট

অবসরপ্রাপ্ত কর্মকর্তারা ছিল প্রতারক চক্রটির প্রধান টার্গেট

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ ২৬ বছর ধরে প্রতারণা করে আসছে সংঘবদ্ধ একটি চক্র। অবশেষে পুলিশের হাতে ধরা। এই চক্রের ৪ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। সরকারি ও বেসরকারি অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের টার্গেট করে চক্রটি হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা।

রোববার (৩০ অক্টোবর) রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে এসব জানিয়েছেন ডিবি প্রধান হারুন অর রশিদ। সংবাদ সম্মেলনে তিনি জানান, বিদেশি এনজিও কর্মকর্তা, ডিগ্রীধারী চিকিৎসক, প্রকৌশলী, আমলা বা সরকারি কর্মকর্তা এসব পরিচয় নিয়ে মানুষকে সহায়তা কিংবা যৌথ ব্যবসায় বেশি লাভের প্রলোভন দেখিয়ে চক্রটি হাতিয়ে নেয় লাখ লাখ টাকা।

তিনি জানান, চক্রটি দীর্ঘদিন প্রতারণা করে জামিনে বেরিয়ে আবার লিপ্ত হয় প্রতারণায়৷ চলতি মাসেই এই প্রতারক চক্রের খপ্পরে পড়েন অবসরপ্রাপ্ত একজন অতিরিক্ত সচিব। অধিক লাভের আশায় তাদের সঙ্গে ব্যবসায় যুক্ত হতে পাঁচ লাখ টাকা বিনিয়োগ করেন।

এক পর্যায়ে চক্রটির নানা টালবাহানায় সাবেক এই সচিব প্রতারণার বিষয়টি বুঝতে পেরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে গত শুক্রবার অভিযান চালিয়ে গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম চক্রটিকে আটক করে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক