সিইসির পর্যবেক্ষণের পর গাইবান্ধা নির্বাচনের তদন্ত প্রতিবেদন প্রকাশ

সংগৃহীত ছবি

সিইসির পর্যবেক্ষণের পর গাইবান্ধা নির্বাচনের তদন্ত প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

স্থগিত হওয়া গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনের তদন্ত প্রতিবেদন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পর্যবেক্ষণ শেষে প্রকাশ করা হবে। রোববার (৩০ অক্টোবর) নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের এসব তথ্য জানান নির্বাচন কমিশনার মো. আলমগীর।

কমিশনার মো. আলমগীর জানান, সিইসির কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। এখন কমিশনের বৈঠকে প্রতিবেদন পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ইসি আলমগীর বলেন, আমরা এখনও প্রতিবেদনটি দেখিনি। সবাই বসে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব। রিপোর্ট পড়ার পরই বিস্তারিত বুঝতে পারব। আমরা তো তদন্তের সময় ছিলাম না।

তাই এটা নিয়ে সভা করার পর আমরা সিদ্ধান্ত জানাব।

এর আগে ইসি আলমগীর জানান, অনিয়মে জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনা হবে। এমনকি বরখাস্ত করার কথাও তুলেছিলেন তিনি। এই নির্বাচন কমিশনার বলেছিলেন, কমিশন অনিয়মকারীকে বরখাস্ত করার ক্ষমতাও রাখে।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনে অনিয়ম ধরা পড়লে ভোটগ্রহণ শুরুর চার ঘণ্টার মাথায় ১৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৫১টি ভোটকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়। পরে ভোটের দেড় ঘণ্টা বাকি থাকতেই এই নির্বাচন বন্ধ ঘোষণা করে কমিশন। এ ঘটনায় গঠিত হয় তদন্ত কমিটি।

news24bd.tv/FA

পাঠকপ্রিয়