দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্বকাপ জয়ের ঘ্রাণ পাচ্ছে ভারত!
দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্বকাপ জয়ের ঘ্রাণ পাচ্ছে ভারত!

দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্বকাপ জয়ের ঘ্রাণ পাচ্ছে ভারত!

অনলাইন ডেস্ক

টি২০ বিশ্বকাপের তৃতীয় ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেল ভারত। আজ পার্থে সুপার টুয়েলভে গ্রুপ ২-এর ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরেছে রোহিত শর্মার দল। এই হারে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও হারিয়েছে ভারত। নেমে গেছে দুইয়ে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার নিঃসন্দেহে হতাশায় ভোগাবে ভারতকে। বোলিংটাও দারুণ হলেও আজ ব্যাটিং এবং ফিল্ডিংয়ে ভারতের অনেক দুর্বলতা প্রকাশ্যে এসেছে। ভারতীয় শিবিরে তাই অস্বস্তির হাওয়া বইছে। তবে হতাশাজনক এই হারের পরও অনেকে দুইয়ে দুইয়ে চার মেলাতে শুরু করে দিয়েছেন! সেটা বিশ্বকাপ জয়ের।

কাকতালীয়ভাবে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ এবং চলমান টি২০ বিশ্বকাপের কিছু ঘটনা মিলে যাওয়াতেই সেই স্বপ্ন দেখতে শুরু করেছে ভারতীয় সমর্থকরা।

২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপে এই দক্ষিণ আফ্রিকার কাছে গ্রুপ পর্বে হেরেছিল ভারত। এরপরও সেবার ঘরের মাঠে বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরেছিল ভারতই। মজার ব্যাপার হলো, সেবার দক্ষিণ আফ্রিকা ২ বল হাতে রেখে জিতেছিল ভারতের বিপক্ষে। এবারও ২ বল হাতে রেখেই জিতল প্রোটিয়ারা।

এখানেই শেষ নয়। অতি ‘সম্ভাবনায়’ বিশ্বাসী ভারতের সমর্থকরা আরও একটি বিষয় টেনে আনছেন এখানে। সেটা হলো ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ড হেরেছিল আয়ারল্যান্ডের কাছে। এবারের অস্ট্রেলিয়া টি২০ বিশ্বকাপেও ঘটেছে একই ঘটনা। গ্রুপ পর্বের ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে আইরিশরা।

এভাবে একাধিক ঘটনা একসূত্রে মিলে যাওয়াতেই সুপার টুয়েলভ পর্ব শেষ না হতেই প্রিয় দলের হাতে বিশ্বকাপ শিরোপা দেখছেন অনেকে ভারতীয় সমর্থক।

news24bd.tv/সাব্বির