৯৯৯-এ ফোন দিয়ে চোর বললো ‘খুব বিপদে আছি’

সংগৃহীত ছবি

৯৯৯-এ ফোন দিয়ে চোর বললো ‘খুব বিপদে আছি’

অনলাইন ডেস্ক

পাঁচ চোর রাতের আঁধারে অন্যের ঘেরে জাল ফেলে মাছ ধরছিলেন। পাশের ঘেরে পাহারায় থাকা ব্যক্তি টের পেয়ে সেই খবর জানান মালিককে।  এরপর ঘেরের মালিক লোকজন নিয়ে আসলে পাঁচ চোর পাশের একটি বাড়িতে আশ্রয় নেন। পরে গণপিটুনি থেকে বাঁচতে তাদের মধ্যে একজন জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দেন।

পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

গতকাল রোববার দিবাগত রাত আড়াইটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার পায়রাডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। চুরির মামলায় গ্রেপ্তার দেখিয়ে ওই পাঁচজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কারাগারে যাওয়া ওই পাঁচ ব্যক্তি হলেন সাতক্ষীরা সদর উপজেলার পায়রাডাঙ্গা গ্রামের সাইফুল ইসলাম, মোস্তাকিন হোসেন, মিজানুর রহমান, হুসাইন বাবু ও শাহারুল ইসলাম।

পায়রাডাঙ্গা গ্রামের ঘেরমালিক শরিফুল ইসলাম বলেন, গ্রামের দক্ষিণ বিলে তার পাঁচ বিঘার একটি মাছের ঘের আছে। রোববার দিবাগত রাত আড়াইটার দিকে পাঁচ ব্যক্তি ওই ঘের থেকে মাছ ধরছিলেন। পাশের ঘেরে পাহারা দেওয়া আবদুল্লাহ নামের একজন দেখতে পেয়ে তাকে মুঠোফোনে জানান। তাৎক্ষণিকভাবে তিনি লোকজন নিয়ে চোর ধরার চেষ্টা করলে তারা দৌড়ে একটি বাড়িতে আশ্রয় নেন। তাদের মধ্যে একজন ৯৯৯ নম্বরে ফোন দিয়ে সাহায্য চান। ঘটনার কিছুক্ষণের মধ্যে পুলিশ এসে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জেহাদ ফখরুল আলম খান বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে একজন ৯৯৯ নম্বরে ফোন করে ‘খুব বিপদে আছি’ বলে সাহায্য চান। পরে সদর থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। পরে জানা যায়, তারা ঘেরে মাছ চুরি করতে গিয়ে ধরা পড়ে স্থানীয় ব্যক্তিদের গণপিটুনি থেকে বাঁচতে ৯৯৯-এ ফোন করে সাহায্য চেয়েছিলেন।

ওসি আবু জেহাদ ফখরুল আলম খান আরও বলেন, এ ঘটনায় ঘেরের মালিক শরিফুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেছেন। ওই মামলায় তাদের পাঁচজনকে গ্রেপ্তার দেখিয়ে আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

news24bd.tv/আলী