ছবি এডিটের নতুন টুলস হোয়াটসঅ্যাপে
ছবি এডিটের নতুন টুলস হোয়াটসঅ্যাপে

সংগৃহীত ছবি

ছবি এডিটের নতুন টুলস হোয়াটসঅ্যাপে

অনলাইন ডেস্ক

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হয় প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২.৪৪ বিলিয়নেরও বেশি মানুষ নিয়মিত এ মেসেজিং অ্যাপ ব্যবহার করেন। ব্যবহারকারীর জন্য আরো ব্যবহারবান্ধব হচ্ছে হোয়াটসঅ্যাপ।

ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে সাইটটি। এবার ছবি ঝাপসা করার টুলস নিয়ে এলো হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার ডব্লিউবিটার একটি রিপোর্টে বলা হয়েছে, ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতে এবার একটি ব্লার টুল নিয়ে আসছে সাইটটি। এখন শুধু ডেস্কটপ বিটা ব্যবহারকারীদের জন্য রোলআউট করা হবে।

ফলে ডেস্কটপ থেকে বিটা ব্যবহারকারীরা এবার ইমেজ এডিটরে একটি অতিরিক্ত অপশন দেখতে পাবেন। কোনো স্পর্শকাতর ছবি আপলোড করার আগে ব্লার বা ঝাপসা করতে পারবেন।

স্কেচিং টুলের ওখানেই এই ব্লার করার টুল থাকবে। ছবি পাঠানোর আগে তা প্রয়োজনে ব্লার করে নিতে পারবেন। খুব শিগগির আইওএস ও অ্যান্ড্রয়েডেও এই ফিচার পাওয়া যাবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

এর আগে হোয়াটসঅ্যাপের মূল কোম্পানি মেটা এই মাসে হোয়াসটঅ্যাপ ব্যবহারকারীর নিরাপত্তার কথা মাথায় রেখেই স্ক্রিনশট নেওয়ার সুযোগ বন্ধ করে।

news24bd.tv/আলী