ফ্রান্সকে বিশ্বকাপ এনে দেওয়া পগবা থাকছেন না কাতারে
ফ্রান্সকে বিশ্বকাপ এনে দেওয়া পগবা থাকছেন না কাতারে

সংগৃহীত ছবি

ফ্রান্সকে বিশ্বকাপ এনে দেওয়া পগবা থাকছেন না কাতারে

অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে ফরাসিদের মিড ফিল্ড সামলানোর দায়িত্ব নিয়েছিলেন পল পগবা। মিড ফিল্ডে নিয়ন্ত্রণ নিয়ে কি করে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে হয় দেখিয়েছিলেন তিনি। ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনালে গোল করে জানান দিয়েছিলেন কেবল মিড ফিল্ড নয় প্রয়োজনে গোলটাও করতে পারেন তিনি। তার গোলে দল জিতে ৪-২ ব্যবধানে।

তবে ক্যারিয়ার জুড়েই প্রতিপক্ষের রক্ষণের মতোই তাকে টেনে ধরেছে চোট সমস্যা। সেই চোটের কারণেই এবার ছিটকে যেতে হল তাকে। খেলা হচ্ছে না কাতার বিশ্বকাপে।

সবশেষ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যোগ দিয়েছিলেন জুভেন্টাসে।

তবে খেলা হয়নি এখনও। ডান হাঁটুর চোটে ভুগছিলেন তিনি। তবে আশা করা হচ্ছিল সব শঙ্কা কাটিয়ে হয়তো এবারও মিড ফিল্ড সামলাবেন ফরাসিদের হয়ে। সে কারণেই শুরু থেকেই অস্ত্রোপচারে অনীহা ছিল তার। তবে কিছুতেই চোট না সারায় অস্ত্রোপচার করতেই হয়েছে তাকে। আর তাতেই শেষ হয়েছে তার বিশ্বকাপ খেলার স্বপ্ন।

গতকাল সোমবার স্থানীয় এক অনুষ্ঠানে তার এজেন্ট রাফায়েলা পিমেন্তা জানান তার চোট সম্পর্কে। সেখানেই জানা যায়, বিশ্বকাপ শুরুর আগেই শেষ হয়ে গেছে পগবার। পিমেন্তা বলেন, বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠতে পারবেন না ২০১৮ বিশ্বকাপের ফাইনালে গোল করা পগবা।

পিমেন্তা বলেন, ‘অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মনে আমি জানাচ্ছি যে, অস্ত্রোপচার থেকে সেরে উঠতে পগবার আরও সময় লাগবে। বিশ্বকাপের আগে সে জুভেন্টাস দলে যোগ দিতে পারবে না, কাতার বিশ্বকাপেও খেলতে পারবে না ফ্রান্সের হয়ে। ’

ফ্রান্সের হয়ে এখন পর্যন্ত ৯১ ম্যাচে মাঠে নেমেছেন পগবা। যেখানে তার গোল সংখ্যা ১১। যার মধ্যে একটি এসেছে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে। এবারও বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে কাতার বিশ্বকাপের পথে উড়াল দেবে ফ্রান্স। তবে সেই দলে থাকবেন না ২৯ বছর বয়সী পল পগবা।

news24bd.tv/আমিরুল